কুমিল্লায় আবার ৪ দালাল আটক, পাসপোর্ট ও নগদ অর্থ জব্দ

Send
কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত : ২০:১৪, অক্টোবর ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৪, অক্টোবর ১৯, ২০২০

 




র‌্যাবের হাতে আটক চার দালাল কুমিল্লায় আবারও বিপুল পরিমাণ পাসপোর্ট, আবেদনপত্র, নকল সিলমোহর ও নগদ অর্থসহ দালাল চক্রের চার সদস্যকে আটক করা হয়েছে।

রবিবার (১৯ অক্টোবর) দুপুরে কুমিল্লা সদর উপজেলার শাসনগাছা এবং নগরীর রেসকোর্স এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। রবিবার বিকালে প্রেস বিজ্ঞপ্তিতে কুমিল্লার র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার তালুকদার নাজমুছ সাকিব তথ্যটি নিশ্চিত করেন।
এর আগে গত বুধবার কুমিল্লা নগরীর মনোহরপুরে একটি স্টুডিওতে এবং সদর উপজেলার নোয়াপাড়ায় অভিযান চালিয়ে ৪৩৬টি পাসপোর্ট, আবেদন ও নকল সিলমোহরসহ দালালচক্রের চার সদস্যকে আটক করে র‌্যাব। জব্দ করা হয় পাসপোর্ট ও নগদ ১ লাখ ৪৪ হাজার টাকা। 

উদ্ধারকৃত পাসপোর্ট, আবেদনপত্র, নকল সিলমোহর, নগদ টাকা ও মোবাইলর‌্যাব কর্মকর্তা তালুকদার নাজমুছ সাকিব জানান, রবিবার শাসনগাছা এবং রেসকোর্স এলাকায় অভিযান চালিয়ে পাসপোর্ট দালাল চক্রের চার সদস্যকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন কুমিল্লা নগরীর রেসকোর্স এলাকার মৃত চান মিয়ার ছেলে মো. সাদেকুল ইসলাম (৩৫), একই এলাকার সফিকুর রহমানের ছেলে সারফাইন উদ্দিন (৩২), মো. আব্দুল ওয়াদুদের ছেলে মো. আলমগীর (৪৩) এবং কুমিল্লার সদর উপজেলার চাঁনপুর গ্রামের সফিক মিয়ার ছেলে মো. জুয়েল আহম্মেদ বাপ্পি (৩৪)। এ সময় তাদের কাছ থেকে মোট ১১৪টি পাসপোর্ট, নগদ ২৫ হাজার ৭০০ টাকা এবং পাসপোর্ট তৈরির বিপুল পরিমাণ কাগজপত্রসহ নকল সিলমোহর উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছেন সকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরি করে দেওয়ার নামে ভুক্তভোগী লোকজনের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল। তাদের কাছে টাকা জমা দিলে তারা নকল সিলমোহর দিয়ে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত শেষে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সরবরাহ করা হয়েছ বলে জানাতো। তাদের বিরুদ্ধে কুমিল্লার কোতোয়ালি থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

 

/আরআইজে/

সম্পর্কিত

লাইভ

টপ