‘ধর্মঘটের দায় যতটা না সরকারের, তার চেয়ে বেশি নৌযান মালিকদের’

Send
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৫০, অক্টোবর ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৫৬, অক্টোবর ২০, ২০২০

 

 

 সারাদেশে ১১ দফা দাবিতে ধর্মঘটন পালন করছেন নৌযান শ্রমিকরা। তবে এই আন্দোলনের জন্য নৌযান মালিকরা দায়ী বলে অভিযোগ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান। তিনি বলেন, লাইটার জাহাজ শ্রমিকদের ন্যায্য মজুরি ও অন্যান্য দাবি পূরণ হচ্ছে না বলেই তারা ধর্মঘটের ডাক দিয়েছে। সরকারে দায়িত্ব আলাপ আলোচনা করে সমাধান করা। এ ধর্মঘটের দায় যতটা না সরকারের, তার চেয়ে বেশি নৌযান মালিকদের।

মঙ্গলবার (২০ অক্টোবর) বিকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

এসময় রাজনৈতিক পরিস্থিতি নিয়েও কথা বলেন তিনি। বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘বিএনপি এখন একটি কুঁজোর দলে পরিণত হয়েছে। তারা আন্দোলন আন্দোলন বলে, কিন্তু আন্দোলন আর করতে পারে না। বিভিন্ন আন্দোলনের ওপর ভর করে তারা সরকারের পতন ঘটাতে চায়।’

শাজাহান খান আরও বলেন, ঢাকা-১৮ আসনের উপনির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই নানা রকমের কৌশল অবলম্বর করেছে বিএনপি। মানুষ তাদেরকে ভোট দেয় না, কারণ তারা মানুষ পুড়িয়ে হত্যা করে, পেট্রোল বোম মারে।

 তিনি আরও বলেন, এ সরকার জনগণের রায়ের ভিত্তিতে প্রতিষ্ঠিত হয়েছে। কারও দয়ায় সরকার আসে না। সরকার তার নিজস্ব গতিতেই পরিচালিত হয়। শেখ হাসিনা মুক্তিযুদ্ধের ভিত্তিতে রাষ্ট্র পরিচালনা করছেন বলেই সরকার দীর্ঘ সময় অতিক্রম করছে।

এর আগে, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খানকে সঙ্গে নিয়ে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ঢাকা মহানগর কমিটির নেতারা বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন নেতাকর্মীরা। এসময় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ঢাকা মহানগর কমিটি ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

/টিটি/

লাইভ

টপ