রায়হান হত্যা: রিমান্ডে এএসআই আশেক এলাহী ও কনস্টেবল হারুন

Send
সিলেট প্রতিনিধি
প্রকাশিত : ১৭:২২, অক্টোবর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৭, অক্টোবর ২৯, ২০২০

রায়হানসিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে নিহত রায়হান হত্যা মামলায় এএসআই আশেক এলাহীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পাশাপাশি রিমান্ডে থাকা কনস্টেবল হারুনুর রশিদের দ্বিতীয় দফা রিমান্ড মঞ্জর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) আশেক এলাহীকে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক মুহিদুল ইসলাম। শুনানি শেষে সিলেট অতিরিক্ত মেট্রোপলিটন আদালতের বিচারক (ভারপ্রাপ্ত) জিয়াদুর রহমান পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অন্যদিকে একই আদালত কনস্টেবল হারুনের দ্বিতীয় দফায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে বুধবার (২৮ অক্টোবর) রাতে পিবিআই পুলিশ লাইন্স থেকে আশেক এলাহীকে গ্রেফতার করে। আর গত শুক্রবার (২৩ অক্টোবর) রাতে বরখাস্ত কনস্টেবল হারুনুর রশিদকে পুলিশ লাইন্স থেকে গ্রেফতার করে পিবিআই। পরে শনিবার (২৪ অক্টোবর) সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতের বিচারক শারমিন খানম নীলা তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ নিহতের ঘটনায় এ পর্যন্ত তিন জনকে গ্রেফতার করেছে পিবিআই। গ্রেফতার হওয়াদের মধ্যে রয়েছেন এএসআই আশেক এলাহী ও কনস্টেবল হারুনুর রশিদ ও টিটু চন্দ্র দাস।

অভিযোগ রয়েছে গত ১১ অক্টোবর রাত তিনটার দিকে রায়হানকে সিলেট কোতোয়ালি থানার বন্দরবাজার ফাঁড়িতে তুলে নিয়ে নির্যাতন করা হয়। নির্যাতনে রায়হানের মৃত্যু হয়। এ ঘটনায় তার স্ত্রী তাহমিনা আক্তার তান্নি পরদিন হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলা করেন।

 

আরও পড়ুন:
ভোঁতা অস্ত্রের আঘাতেই রায়হানের মৃত্যু

নিহত রায়হানের মায়ের অনশন ভাঙালেন মেয়র আরিফ

রায়হান হত্যা: দুদফা রিমান্ড শেষে কনস্টেবল টিটু কারাগারে

/টিটি/

লাইভ

টপ