X
মঙ্গলবার, ২১ মে ২০২৪
৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কাউন্সিলর পদে জয়ী হলেন বিএনপির বহিষ্কৃত ৫ নেতা

রাজশাহী প্রতিনিধি
২২ জুন ২০২৩, ০২:৫৫আপডেট : ২২ জুন ২০২৩, ০৯:০০

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে কাউন্সিলর পদে জয়লাভ করেছেন বিএনপি থেকে বহিষ্কৃত পাঁচ নেতা। দলের সিদ্ধান্ত উপেক্ষা করে প্রার্থী হওয়ায় গত ৮ জুন তাদের বহিষ্কার করেছিল বিএনপি। জয়ের মধ্য দিয়ে ভোটের মাঠে নিজেদের শক্ত অবস্থানের কথা জানান দিলেন এই পাঁচ জন। তাদের পাশাপাশি বিএনপি সমর্থিত আরও দুই জন কাউন্সিলর পদে জয়লাভ করেছেন। তবে তাদের বহিষ্কার করেনি বিএনপি। 

এদিকে, আওয়ামী লীগ সমর্থিত ২২ জন ও ওয়ার্কার্স পার্টি সমর্থিত একজন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। স্থানীয় সরকার নির্বাচনে মেয়র প্রার্থী বাদে কাউন্সিলর পদে দলীয়ভাবে মনোনয়ন দেওয়া হয় না। তবে তাদের দলীয় পদ থাকায় জয়ের ক্ষেত্রে দারুণ ভূমিকা আছে।

এর মধ্যে ১১ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়েছেন ১১ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক নেতা আবু বাক্কার কিনু, ১৫ নম্বর ওয়ার্ডে জয়লাভ করেছেন শাহমখদুম থানার বিএনপির সাবেক সহসাধারণ সম্পাদক আবদুস সোবাহান লিটন, ১৬ নম্বর ওয়ার্ডে শাহমখদুম থানা যুবদলের সাবেক সভাপতি বেলাল আহমেদ, ২৫ নম্বর ওয়ার্ডে বোয়ালিয়া থানা যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক আলিফ আল মাহমুদ লুকেন ও ২৮ নম্বর ওয়ার্ডে মতিহার থানা বিএনপির সাবেক সহসভাপতি আশরাফুল হোসেন বাচ্চু জয়ী হয়েছেন। 

এ ছাড়া জয় পেয়েছেন ১৮ নম্বর ওয়ার্ড থেকে মহানগর যুবদলের সাবেক নেতা শহিদুল ইসলাম এবং বিএনপি সমর্থক হিসেবে পরিচিত ২৬ নম্বর ওয়ার্ড থেকে আখতারুজ্জামান কোয়েল। এই দুই জনকে বহিষ্কারের বিষয়ে কেন্দ্র থেকে কোনও সিদ্ধান্ত দেওয়া হয়নি। 

আওয়ামী লীগ সমর্থিত ২২ জন কাউন্সিলর হলেন ১ নম্বর ওয়ার্ডে রজব আলী, ২ নম্বর ওয়ার্ডে নজরুল ইসলাম, ৩ নম্বর ওয়ার্ডে কামাল হোসেন, ৪ নম্বর ওয়ার্ডে আশরাফুল ইসলাম বাবু, ৫ নম্বর ওয়ার্ডে কামরুজ্জামান কামরু, ৬ নম্বর ওয়ার্ডে নুরুজ্জামান টুকু, ৮ নম্বর ওয়ার্ডে জানে আলম খাঁন জনি, ৯ নম্বর ওয়ার্ডে রাসেল জামান, ১০ নম্বর ওয়ার্ডে আব্বাস আলী সরদার, ১২ নম্বর ওয়ার্ডে শরিফুল ইসলাম বাবু, ১৩ নম্বর ওয়ার্ডে আব্দুল মোমিন, ১৪ নম্বর ওয়ার্ডে আনোয়ার হোসেন আনার, ১৭ নম্বর ওয়ার্ডে শাহাদাত আলী, ১৯ নম্বর ওয়ার্ডে তৌহিদুল হক সুমন, ২০ নম্বর ওয়ার্ডে রবিউল ইসলাম, ২১ নম্বর ওয়ার্ডে নিজাম উল আযীম, ২২ নম্বর ওয়ার্ডে আব্দুল হামিদ টেকন, ২৩ নম্বর ওয়ার্ডে মাহতাব হোসেন চৌধুরী, ২৪ ওয়ার্ড নম্বর ওয়ার্ডে আরমান আলী, ২৭ নম্বর ওয়ার্ডে মনিরুজ্জামান মনি, ২৯ নম্বর ওয়ার্ডে জাহের হোসেন সুজা ও ৩০ নম্বর ওয়ার্ডে আলাউদ্দিন। এ ছাড়া নগরীর ৭ নম্বর ওয়ার্ড থেকে জয় পেয়েছেন ওয়ার্কার্স পার্টির নেতা মতিউর রহমান মতি।

/এএম/ইউএস/
সম্পর্কিত
টিআইবির বিশ্লেষণদ্বিতীয় ধাপে ৭১ শতাংশ প্রার্থী ব্যবসায়ী, আয় বেড়েছে ৫৩৩৬ শতাংশ
সালথা উপজেলায় ওয়াদুদের প্রার্থিতা বহাল, নির্বাচনে বাধা নেই
আরও ৫৫ নেতাকে বহিষ্কার করলো বিএনপি
সর্বশেষ খবর
স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করে চলেছে রকমারি ডট কম
স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করে চলেছে রকমারি ডট কম
বিছানায় পড়ে ছিল স্ত্রীর লাশ, ঘরের আড়ায় ঝুলছিলেন স্বামী
বিছানায় পড়ে ছিল স্ত্রীর লাশ, ঘরের আড়ায় ঝুলছিলেন স্বামী
রাদওয়ান মুজিব সিদ্দিক ববির জন্মদিন আজ
রাদওয়ান মুজিব সিদ্দিক ববির জন্মদিন আজ
সংসদীয় কমিটির তোপের মুখে টেলিটক
সংসদীয় কমিটির তোপের মুখে টেলিটক
সর্বাধিক পঠিত
রাইসির হেলিকপ্টারের অবস্থান ‘শনাক্ত’, সুসংবাদের প্রত্যাশা
রাইসির হেলিকপ্টারের অবস্থান ‘শনাক্ত’, সুসংবাদের প্রত্যাশা
হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত
হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত
রাইসির বিধ্বস্ত হেলিকপ্টারের ভিডিও প্রকাশ
রাইসির বিধ্বস্ত হেলিকপ্টারের ভিডিও প্রকাশ
ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলবে
প্রধানমন্ত্রীর নির্দেশ, জানালেন ওবায়দুল কাদেরঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলবে
এ আর রাহমানের মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...
কান উৎসব ২০২৪এ আর রাহমানের মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...