X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৮ বৈশাখ ১৪৩১
উলিপুর পৌর নির্বাচন

বিএনপির প্রার্থী মিথ্যাচারের আশ্রয় নিচ্ছে: আ.লীগ প্রার্থী

কুড়িগ্রাম প্রতিনিধি
২৭ জানুয়ারি ২০২১, ০৩:০০আপডেট : ২৭ জানুয়ারি ২০২১, ০৩:০০

নির্বাচনে দলীয় নেতাকর্মী ও ভোটারদের নানাভাবে ভয়ভীতি ও হুমকি দেওয়া নিয়ে বিএনপির মেয়র প্রার্থীর অভিযোগকে মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন কুড়িগ্রামের উলিপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী মামুন সরকার মিঠু। মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকালে উলিপুর পৌর এলাকায় (পুরাতন পাটহাটি সংলগ্ন) প্রার্থীর নিজ নির্বাচনি কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এর আগে সোমবার (২৫ জানুয়ারি) বিএনপির মেয়রপ্রার্থী ও উপজেলা বিএনপির সভাপতি হায়দার আলী মিঞা এক সংবাদ সম্মেলনে প্রতিপক্ষের প্রতি অভিযোগ তুলে জানান, নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন ধানের শীষের প্রচারণা না করা এবং ভোট কেন্দ্রে এজেন্ট নিয়োগ না দিতে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। বিভিন্ন জায়গায় তাদের কর্মীদের প্রচারণা চালাতে বাধা দেওয়াসহ লাঞ্চিত করার অভিযোগ তোলেন বিএনপির মেয়রপ্রার্থী। তবে পরিস্থিতি যাই হোক শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকার ঘোষণা দিয়ে সুষ্ঠু ও নিরপক্ষ ভোট অনুষ্ঠানে প্রশাসনকে আরও আন্তরিক হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে বিএনপির মেয়র প্রার্থীর অভিযোগকে মিথ্যাচার ও ষড়যন্ত্রমূলক আখ্যা দিয়ে আওয়ামী লীগের প্রার্থী বলেন, ‘মূলত একটি ইস্যু সৃষ্টি এবং নির্বাচনি পরিবেশকে উত্তপ্ত করার অপচেষ্টায় এরূপ মিথ্যা অভিযোগ উত্থাপন করা হয়েছে।’

বিগত সময়ে বিএনপি থেকে নির্বাচিত মেয়র হায়দার আলী মিঞা পৌরসভার দায়িত্ব পালনকালে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করতে ব্যর্থ হয়েছেন দাবি করে নৌকা প্রতীকের প্রতিদ্বন্দ্বিতাকারী এই প্রার্থী বলেন, ‘বিএনপি প্রার্থী (বর্তমান মেয়র) নিজস্ব ভাগ্য উন্নয়নে পৌরসভার অর্থ ও সম্পদ ব্যবহার করেছেন। তাদের বিগত দিনের আচরণে জনগণ ক্ষিপ্ত হয়েছে। ফলে প্রচারণাকালে জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। এ কারণে তারা ভোট ক্রয়ের পাশাপাশি বিভিন্ন মিথ্যাচারের আশ্রয় নিচ্ছে।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচন চায়। বিএনপির কাছ থেকে জনগণ মুখ ফিরিয়ে নিয়েছে।’ তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, ‘ভোটের দিন বিএনপির কর্মীরা নিজেরাই ভোটকেন্দ্রগুলোতে সংঘাত সৃষ্টি করে ভোটের পরিবেশ নষ্ট করে আওয়ামী লীগের ওপর দোষ চাপানোর পাঁয়তারা করছেন। এ কারণে বিএনপি প্রার্থী নির্বাচনি প্রচারণায় না থেকে ঘরে বসে শুধু মিথ্যাচার করছেন।’

বিএনপি প্রার্থীর বিভিন্ন সমালোচনা করে আওয়ামী লীগ দলীয় এই মেয়র প্রার্থী আরও বলেন, ‘আওয়ামী লীগ সবসময় জনগণের কাজ করে এবং জনগণের রায়ের প্রতি আস্থাশীল। আগামী ৩০ জানুয়ারি সুষ্ঠুভাবে ভোট প্রদানের প্রত্যয়ে নৌকা মার্কার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে।’ ভোটারদের দোয়া ও সমর্থনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নৌকা মার্কা বিপুল ভোটে বিজয়ী হবে বলে আশা প্রকাশ করেন প্রথমবারের মতো দলীয় মনোনয়ন পাওয়া এই মেয়রপ্রার্থী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ সরকার, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আব্দুল মালেক ও দলদলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম সরদার প্রমুখ।

প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি উলিপুর পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই পৌর নির্বাচনে মেয়র পদে মোট তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মামুন সরকার মিঠু, বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে হায়দার আলী মিঞা এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ থেকে হাতপাখা প্রতীকে আতাউর রহমান মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

/আইএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ঘরের মাঠে পিএসজিকে হারিয়ে এগিয়ে থাকলো ডর্টমুন্ড
চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালঘরের মাঠে পিএসজিকে হারিয়ে এগিয়ে থাকলো ডর্টমুন্ড
ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু
ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শ্রমিকরাও অংশীদার হবে: এমপি কামাল
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শ্রমিকরাও অংশীদার হবে: এমপি কামাল
মোস্তাফিজের শেষ ম্যাচে চেন্নাইয়ের হার
মোস্তাফিজের শেষ ম্যাচে চেন্নাইয়ের হার
সর্বাধিক পঠিত
শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে চোখ মুছলেন র‌্যাব কর্মকর্তা
শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে চোখ মুছলেন র‌্যাব কর্মকর্তা
মিল্টন সমাদ্দার আটক
মিল্টন সমাদ্দার আটক
আজও সর্বোচ্চ তাপমাত্রা যশোরে, পথচারীদের জন্য শরবত-পানির ব্যবস্থা
আজও সর্বোচ্চ তাপমাত্রা যশোরে, পথচারীদের জন্য শরবত-পানির ব্যবস্থা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!