X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

সাবেক এমপির মৃত্যু স্বাভাবিক, দাবি পরিবারের

দিনাজপুর প্রতিনিধি
০৮ জুন ২০২২, ১৯:১৪আপডেট : ০৮ জুন ২০২২, ১৯:১৪

দিনাজপুরের ফুলবাড়ীতে নিজের শয়নকক্ষ থেকে সাবেক সংসদ সদস্য মোহাম্মদ শোয়েব বাবুলের মরদেহ উদ্ধার করা হয়। যদিও বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয় যে ঘরের দরজা ভেঙে তার লাশ উদ্ধার। মৃত্যুটিও স্বাভাবিক কিনা, তা নিয়েও প্রশ্ন ওঠে। তবে পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে শোয়েব বাবুলের স্বাভাবিক মৃত্যু হয়েছে এবং দরজা ভেঙে তার লাশ উদ্ধারের কোনও ঘটনা ঘটেনি। এছাড়া যে চিকিৎসক তার মৃত্যু নিশ্চিত করেছিলেন তিনিও বিষয়টিকে স্বাভাবিক বলে দাবি করেছেন।  

নিহতের স্বজনরা জানান, শোয়েব বাবুল গত শুক্রবার রাতের খাবার খেয়ে ফুলবাড়ী উপজেলার সুজাপুরস্থ নিজ বাড়ির নিজের শয়ন ঘরে ঘুমিয়ে পড়েন। শনিবার সকালে তিনি ঘুম থেকে না ওঠায় বাড়ির লোকজন ডাকাডাকি করেও কোনও সাড়া পায়নি। পরে তার শরীর ঠাণ্ডা অবস্থায় পেয়ে চিকিৎসককে খবর দেওয়া হয়। চিকিৎসক বাড়িতে গিয়ে তার মৃত্যু নিশ্চিত করেন। 

নিজ ঘর থেকে সাবেক সংসদ সদস্যের লাশ উদ্ধার

মরহুম মোহাম্মদ শোয়েব বাবুল ১৯৮৮ সালে জাতীয় পার্টি থেকে দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) নির্বাচনি আসনের জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ফুলবাড়ী পৌরসভার প্রথম প্রশাসক এবং পরে প্রথম নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তিনি বর্তমানে উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য।

তার বড় মেয়ে সাবিনা সুলতানা গৃহিনী, দ্বিতীয় মেয়ে সাবিহা সুলতানা উপসচিব, ছোটছেলে আবু জাফর মোহাম্মদ দীপ সিনিয়র সহকারী পুলিশ সুপার এবং বড়ছেলে স্থানীয় পর্যায়ে সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত।

বাড়ির কেয়ারটেকার সাইফুল ইসলাম বলেন, আমি প্রায় ১৪ বছর মোহাম্মদ শোয়েব বাবুলের বাড়িতে কাজ করছি। সাত মাস ধরে এমপি সাহেব ঢাকায় ছিলেন। সারাদিন তার বাড়িতে থাকি, রাত ৮-১০টার দিকে নিজের বাড়িতে চলে আসি। মৃত্যুর রাতেও আমি তার সঙ্গে কথা বলেছি। তিনি রাতে রুটি ও দুধ খেয়েছেন। এরপর টাকা-পয়সা হিসাব করে বাড়ি চলে যাই। পরের দিন আমার দিনাজপুরে একজন উকিলের সঙ্গে দেখা করার কথা ছিল। বিবেক নামে একজন আমার সঙ্গে যাওয়ার কথা ছিল। পরে বিবেক সকালেই এমপি সাহেবের বাড়িতে পৌঁছে যান। আর আমি বৃষ্টির জন্য বাড়ি থেকে বের হতে পারিনি। এমপি সাহেবের বাড়িতে আরও দুই জন ছিলেন। এ সময় ঘরে গিয়ে তারা দেখতে পান এমপি সাহেবের শরীর ঠাণ্ডা হয়ে আছে। তারা আমাকে ফোনে বিষয়টি জানায়। খবর পেয়ে আমি দ্রুত ওই বাড়িতে যাই। পরে চিকিৎসককে জানালে তিনি এসে মৃত্যু নিশ্চিত করেন। পরে আমরা স্থানীয়রা মিলে তার মরদেহ ঘর থেকে বের করি। ওই চিকিৎসক বলেছিলেন যে, তিনি স্ট্রোক করে মারা গেছেন। উনার হার্টে রিং লাগানো হয়েছিল। 

সাইফুল আরও বলেন, ওই রাতে তার বাড়িতে আরও দুই জন সহকারী (বাড়ি দেখাশোনার দায়িত্বে নিয়োজিত) ছিলেন।

এদিকে সাবেক এমপির ছেলে সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু জাফর মোহাম্মদ রহমতুল্লাহ দ্বীপও দাবি করেছেন তার বাবার স্বাভাবিক মৃত্যুই হয়েছে। তিনি বলেন, যারা বলেছেন যে বাবাকে দরজা ভেঙে উদ্ধার করা হয়েছে, সেটা সঠিক নয়। এলাকার লোকজনও এমনভাবে বলার কথা না। মনগড়া নিউজ করা উচিত না। স্বাভাবিক একটি বিষয়, স্বাভাবিক মৃত্যু। বাবার মাস দুই আগে বাইপাস হয়েছিল। তবে তিনি তেমন অসুস্থ ছিলেন না।

মৃত্যুর বিষয়টি স্বাভাবিক বলছেন বড়পুকুরিয়া কয়লা খনি মেডিক্যাল সেন্টারের চিকিৎসক ডা. রেজাউল ইসলাম লাবু। তিনি বলেন, সকালে উনার (সাবেক এমপি) মেয়ে আমাকে ফোন দিয়ে তার বাবার অবস্থা দেখতে বলেন। ফোন পেয়ে গিয়ে কনফার্ম করেছি, যে তিনি মারা গেছেন। তবে মৃত্যু স্বাভাবিক নাকি অস্বাভাবিক তা আমি নির্ণয় করিনি। তবে আমার পর্যবেক্ষণ বলছে মৃত্যুটা স্বাভাবিকভাবেই হয়েছে। 

/টিটি/
সম্পর্কিত
পদ্মায় গোসল করতে নেমে ৩ কিশোরের মৃত্যু
ভাড়াটিয়ার খাটের নিচ থেকে ইমামের স্ত্রীর মরদেহ উদ্ধার
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
সর্বশেষ খবর
ঘুষ মামলায় আদালতের আদেশ লঙ্ঘন, ট্রাম্পের শাস্তি চান প্রসিকিউটররা
ঘুষ মামলায় আদালতের আদেশ লঙ্ঘন, ট্রাম্পের শাস্তি চান প্রসিকিউটররা
ইয়াবাসহ ইউপি চেয়ারম্যানের ছোট ভাই গ্রেফতার
ইয়াবাসহ ইউপি চেয়ারম্যানের ছোট ভাই গ্রেফতার
‘কত সাহায্য চাওয়া যায়? আমাকে এখন দেহ ব্যবসা করার কথাও বলে’
রানা প্লাজার ভুক্তভোগীর আক্ষেপ‘কত সাহায্য চাওয়া যায়? আমাকে এখন দেহ ব্যবসা করার কথাও বলে’
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
সর্বাধিক পঠিত
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
মাতারবাড়ি ঘিরে নতুন স্বপ্ন বুনছে বাংলাদেশ
মাতারবাড়ি ঘিরে নতুন স্বপ্ন বুনছে বাংলাদেশ
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান