X
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
১৫ বৈশাখ ১৪৩১

‘আমি কোরআন পড়ে দোয়া করি, আপনি আবারও প্রধানমন্ত্রী হন’

মৌলভীবাজার প্রতিনিধি
১৬ অক্টোবর ২০২৩, ১৯:৫১আপডেট : ১৬ অক্টোবর ২০২৩, ১৯:৫৬

‘আমি জাহানারা বেগম। আমার বাড়ি শ্রীমঙ্গলের কালিঘাট সড়কের মুসলিমবাগ এলাকায়। সেলাইয়ের কাজ করি। আমার তিন মেয়ে, স্বামী প্রতিবন্ধী। একসময় চোখে দেখতে পেতাম না। এখন সেলাইয়ের কাজ করে সংসার চালাই। দুই-তিন বছর ধরে সেলাইয়ের কাজ করতে পারি নাই। কাছের কিছু দেখতাম না। পরে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে বিনামূল্যে চোখের অপারেশন করিয়েছি। তারা আমারে চশমা দিয়েছে, চোখের ড্রপ দিয়েছে। এখন আমি সুস্থ। সেলাইয়ের কাজ করে খাই। এখন কোরআন শরিফ পড়তে পারি। আমি কোরআন পড়ে আপনার জন্য দোয়া করি, আপনি আবারও প্রধানমন্ত্রী হন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এভাবেই কথাগুলো বলেছেন শ্রীমঙ্গলের কালিঘাট সড়কের মুসলিমবাগ এলাকার বাসিন্দা জাহানারা বেগম। সোমবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ভিডিও কনফারেন্সে ভার্চুয়ালি যুক্ত হয়ে তার কথাগুলো শুনেছেন প্রধানমন্ত্রী। এদিন সারাদেশের ৬৫টি এলাকার সঙ্গে শ্রীমঙ্গলে ভিডিও কনফারেন্সে যুক্ত হন শেখ হাসিনা। ভার্চুয়ালি উদ্বোধন করেন আই কেয়ার সেন্টার। প্রান্তিক পর্যায়ে আধুনিক চক্ষু চিকিৎসাসেবার প্রসার ঘটাতে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আই কেয়ার সেন্টার স্থাপন করেছে স্বাস্থ্য বিভাগ। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি কথা বলেন উপকারভোগী জাহানারা বেগম।

শ্রীমঙ্গল সদর ইউনিয়নের সবুজবাগ এলাকার বীরেন্দ্র দেবও ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর কাছে অভিব্যক্তি প্রকাশের সুযোগ পান

শুধু জাহানারা নন, শ্রীমঙ্গল সদর ইউনিয়নের সবুজবাগ এলাকার বীরেন্দ্র দেবও ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর কাছে অভিব্যক্তি প্রকাশের সুযোগ পান। তিনি বলেন, ‘আমি দরিদ্র মানুষ। কাম-কাজ করে খাইতাম। কাজের সময় এক দুর্ঘটনায় চোখে ব্যথা পাই। ছানি পড়ে অন্ধ হয়ে গিয়েছিলাম। কিন্তু শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বিনামূল্যে আমার চোখের অপারেশ করে দিয়েছে। আমি এখন সুস্থ। চোখে দেখতে পাই।’ এ সময় প্রধানমন্ত্রী বীরেন্দ্র দেবকে একটা কাজের ব্যবস্থা করে দিতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন।

এ সময় শ্রীমঙ্গল প্রান্তে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য এবং সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি, সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিকী, ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, জেলা প্রশাসক উর্মি বিনতে সালাম, পুলিশ সুপার মনজুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন প্রমুখ।

সোমবার দেশের প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘কমিউনিটি আই সেন্টার’ স্থাপন কার্যক্রমের অংশ হিসেবে চতুর্থ পর্যায়ে সাত বিভাগের ২৮ জেলায় ৬৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘কমিউনিটি আই সেন্টারের’ উদ্বোধন করা হয়। গণভবন থেকে ভার্চুয়ালি এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

/এএম/
সম্পর্কিত
সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা
হাসিনা-তাভিসিন আন্তরিক বৈঠক, থাইল্যান্ডের সঙ্গে ৫ দলিল স্বাক্ষর
দেশের জন্য কাজ করতে আ.লীগ নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান
সর্বশেষ খবর
ভূমি ব্যবস্থাপনায় চলছে জরিপ, যেসব কাগজ প্রস্তুত রাখতে হবে
ভূমি ব্যবস্থাপনায় চলছে জরিপ, যেসব কাগজ প্রস্তুত রাখতে হবে
১৩ বছর পর ইউপি নির্বাচন, ভোটারদের মাঝে উৎসবের আমেজ
১৩ বছর পর ইউপি নির্বাচন, ভোটারদের মাঝে উৎসবের আমেজ
মার্কিন শিক্ষার্থীদের বিক্ষোভ ছড়িয়ে পড়েছে ইউরোপ-অস্ট্রেলিয়ায়
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ অব্যাহতমার্কিন শিক্ষার্থীদের বিক্ষোভ ছড়িয়ে পড়েছে ইউরোপ-অস্ট্রেলিয়ায়
বালুবাহী বলগেট থেকে নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ
বালুবাহী বলগেট থেকে নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ
সর্বাধিক পঠিত
ইমিগ্রেশনেই খারাপ অভিজ্ঞতা বিদেশি পর্যটকদের
ইমিগ্রেশনেই খারাপ অভিজ্ঞতা বিদেশি পর্যটকদের
তাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
প্রাক-প্রাথমিক বন্ধই থাকছেতাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
এমন আবহাওয়া আগে দেখেনি ময়মনসিংহের মানুষ
এমন আবহাওয়া আগে দেখেনি ময়মনসিংহের মানুষ
বিক্রি না করে মজুত, গুদামে পচে যাচ্ছে আলু
বিক্রি না করে মজুত, গুদামে পচে যাচ্ছে আলু
মিয়ানমারে গিয়ে সেনা ট্রেনিং নিলেন ২ রোহিঙ্গা, বাংলাদেশে ঢুকলেন বুলেট নিয়ে
মিয়ানমারে গিয়ে সেনা ট্রেনিং নিলেন ২ রোহিঙ্গা, বাংলাদেশে ঢুকলেন বুলেট নিয়ে