X
সোমবার, ০৪ জুলাই ২০২২
২০ আষাঢ় ১৪২৯

ঐশ্বরিয়া: ১৫০০ টাকায় শুরু, লালগালিচায় ২০ বছর

আপডেট : ২৪ মে ২০২২, ১৯:০১

১৯৯২ সালে মাত্র ১৫০০ টাকার বিনিময়ে একটি ফ্যাশন ব্র্যান্ডের ক্যাটালগের জন্য স্থিরচিত্র মডেলিং করেন। আনকোরা সেই মুখই বছর দুয়েক বাদে ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জিতলেন। বলিউড থেকে ডাক এলো। অভিষেক হলো। সেই ঐশ্বরিয়াই এখন বলিউড ছাড়িয়ে আন্তর্জাতিক ময়দানে সমান খ্যাতিসম্পন্ন। হলিউডি ছবিতে অভিনয়ের পাশাপাশি বিশ্বের প্রেস্টিজিয়াস কান ফিল্ম ফেস্টিভালে ২০ বছর পূর্ণ করলেন।

২০০২ সালে প্রথম কানের লালগালিচায় পা রাখেন ঐশ্বরিয়া রাই বচ্চন। তারপর থেকে প্রতিবছরই ফ্রান্সের এই উৎসবের লালগালিচায় পা মাড়িয়েছেন।

৩০ বছর আগে যে ফ্যাশন ব্র্যান্ডের পোশাকের ক্যাটালগে মাত্র ১৫০০ টাকার বিনিময়ে মুখ দেখাতে রাজি হয়েছিলেন, সেখানে তার পাশাপাশি তখন মডেলিং করেছিলেন সোনালি বেন্দ্রে এবং তেজস্বিনী কোলাপুরিও। ১৯৯২ সালের ২৩ মে, ঐশ্বরিয়া রাই ওই ফ্যাশন সংস্থার যে চুক্তিপত্রে সই করেছিলেন, সেই ছবিই এখন নেটমাধ্যমে ভাইরাল।

অভিনেত্রীর তখন ১৮ বছর বয়স। ভারতের ক্রুপা ক্রিয়েশন নামে এক পোশাক সংস্থার ক্যাটালগে মুখ দেখাতে রাজি হয়েছিলেন তিনি। তখন মুম্বাইয়ের খর এলাকায় রামলক্ষ্মী নিবাস নামে এক আবাসনে থাকতেন অভিনেত্রী ও তার পরিবার। ক্রুপা ক্রিয়েশনের ৩০ বছর পূর্তি উপলক্ষেই তারা তাদের প্রথম ফ্যাশন ক্যাটালগের ছবি শেয়ার করেছেন নেটদুনিয়ায়।

কানের লালগালিচায় যেখানে ঐশ্বরিয়াকে দেখে চেনা দায়! কখনও সাদামাটা চুড়িদার, সালোয়ার আবার কখনও ঢিলেঢালা পোশাকে ক্যামেরার সামনে পোজ দিয়েছেন তিনি। আর সেই মডেল-অভিনেত্রীই আজ বিশ্বের খ্যাতনামা ফিল্ম ফেস্টিভাল কান-এর ফ্যাশন ডিভা। নামীদামী ফ্যাশন ডিজাইনারের পোশাকে রেড কার্পেটে রীতিমতো আগুন ঝরান। এবার ৭৫তম উৎসবেও তার ব্যতিক্রম ঘটেনি। স্বামী অভিষেক বচ্চন ও মেয়ে আরাধ্যকে নিয়ে পৌঁছে গিয়েছেন কানে।

বছর খানেক হলো ঐশ্বরিয়ার কোনও সিনেমা মুক্তি নেই। তবে এবার জাতীয় পুরস্কারপ্রাপ্ত খ্যাতনামা পরিচালক মনিরত্নমের ‘পন্নিয়িন সেলভান’-এর সুবাদে জোরদার প্রত্যাবর্তন ঘটাতে চলেছেন বিশ্বমাতানো বলিউডের বচ্চনবধূ। কানের লালগালিচায়

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

/এমএম/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
রফতানিতে রেকর্ড হলেও বেড়েছে ঘাটতি
রফতানিতে রেকর্ড হলেও বেড়েছে ঘাটতি
সরকারি হাসপাতালে ঢুকে নিয়ে গেলো ১৪ লাখ টাকা
সরকারি হাসপাতালে ঢুকে নিয়ে গেলো ১৪ লাখ টাকা
যুক্তরাষ্ট্রকে ‘সন্ত্রাসী রাষ্ট্র’ ঘোষণার প্রস্তাব রুশ আইনপ্রণেতার
যুক্তরাষ্ট্রকে ‘সন্ত্রাসী রাষ্ট্র’ ঘোষণার প্রস্তাব রুশ আইনপ্রণেতার
চায়ের সঙ্গে মেশাবেন যে ৪ ভেষজ
চায়ের সঙ্গে মেশাবেন যে ৪ ভেষজ
এ বিভাগের সর্বশেষ
কানে এবার সেরা কারা
কান উৎসব ২০২২কানে এবার সেরা কারা
স্বর্ণপাম জিতলো সুইডেনের ‘ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’
কান উৎসব ২০২২স্বর্ণপাম জিতলো সুইডেনের ‘ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’
কে জিতবে স্বর্ণপাম, সমাপনী অনুষ্ঠান শুরু
কান উৎসব ২০২২কে জিতবে স্বর্ণপাম, সমাপনী অনুষ্ঠান শুরু
ফিপরেস্কি পুরস্কার জিতলো ইরান
কান উৎসব ২০২২ফিপরেস্কি পুরস্কার জিতলো ইরান
তেলের দাম আর কাকে বলে!
কান ডায়েরি-২তেলের দাম আর কাকে বলে!