X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১
ফিরে দেখা ২২, স্বাগতম ২৩

২০২২ আমার জন্য স্মরণীয় বছর: জিয়াউল হক পলাশ

বিনোদন রিপোর্ট
০১ জানুয়ারি ২০২৩, ০০:৩০আপডেট : ০১ জানুয়ারি ২০২৩, ১২:৪১

মহাকালের চিরন্তন নিয়মে সময় বয়ে যায়, দিন-সপ্তাহ-মাস পেরিয়ে বছর যায়, ক্যালেন্ডার পরিবর্তন হয়ে আসে নতুন বছর। এর মাঝেই মানুষের জীবনে হয় উত্থান-পতন, আসে সাফল্য কিংবা ব্যর্থতা। মহামারি করোনাভাইরাসের ধাক্কা কাটিয়ে ২০২২ সালে মানুষ পুরোদমে স্বাভাবিক জীবনে ফিরেছিলো। এই বছরটাও শেষ হয়ে গেলো। কেমন গেছে বছরটি? আর নতুন বছর নিয়েও বা ভাবনা-প্রত্যাশা কী? এসব প্রশ্নের উত্তর খুঁজতে যোগাযোগ করা হয় দেশের শোবিজ তারকাদের সঙ্গে।

এ আয়োজনে রইলো টিভি তারকা জিয়াউল হক পলাশের গল্প…

অভিনয়, নির্মাণ আর ব্যক্তিগত জীবনের ব্যস্ততায় কেটেছে তার বছর। দর্শকের বিপুল ভালোবাসায় হয়েছেন মুগ্ধ। তাই সন্তুষ্টি নিয়ে পলাশ বললেন, “বছরটা আলহামদুলিল্লাহ খুব ভালো গেছে। ২০২২ আমার জন্য স্মরণীয় বছর। পেশাগত জীবনে যেমন অনেক কাজ করেছি, আবার ব্যক্তিগত জীবনেও আমি নতুন অধ্যায়ে পা রেখেছি। এ বছরে উল্লেখযোগ্য কাজের মধ্যে আছে ‘সাদা প্রাইভেট’, ‘ব্যাচেলর পয়েন্ট সিজন ফোর’ করলাম; এছাড়া কিছু বিজ্ঞাপনচিত্রে অভিনয় করেছি, যেগুলো মানুষ খুব ভালোভাবে গ্রহণ করেছে। পরিচালনার কাজও করেছি নিয়মিতভাবে। বেশ কয়েকটা বিজ্ঞাপনচিত্র বানিয়েছি। যদিও ফিকশন বানানো হয়নি, তবে তার কাজ গুছিয়ে রেখেছি। নতুন বছরে করবো।”

২০২২-এ ব্যস্ততার বাইরে নিজেকেও সময় দিয়েছেন পলাশ। প্রথমবারের মতো বিদেশ ভ্রমণে গেছেন তিনি। সেই স্মৃতি হাতড়ে বলেন, “এ বছর আমার অন্যতম প্রাপ্তি বিদেশ ভ্রমণ। থাইল্যান্ড, মালয়েশিয়া এবং যুক্তরাষ্ট্রে গেছি। প্রথমবার বিদেশ ভ্রমণ, তাই বছরটা সত্যিই অসাধারণ ছিলো। আর প্রতিটা দেশেই বাংলাদেশি প্রবাসী ভাইয়েরা আমাকে অসামান্য ভালোবাসা দিয়েছেন। যুক্তরাষ্ট্রে গিয়ে ঢালিউড অ্যাওয়ার্ড পেয়েছি। ফিফা বিশ্বকাপের সময় একটা ঘটনা সামনে আসে যে, এক প্রবাসী আমার জন্য ব্রাজিলের ম্যাচ টিকিট কেটে রেখেছেন। কিন্তু এরকম আরও অসংখ্য মানুষ আমাকে ফোনে, ফেসবুকে নানাভাবে ভালোবাসা দেখিয়েছেন। যেহেতু আমি তাদের জন্যই ‘ব্যাচেলর পয়েন্ট সিজন ফোর’র শুটিংয়ে ব্যস্ত ছিলাম, তাই ইচ্ছে থাকা সত্তেও যেতে পারিনি। তবে তাদের ভালোবাসায় মুগ্ধ হয়েছি।”

সবকিছুর উর্ধে ২০২২ সালে পলাশের অর্জন প্রিয় মানুষটিকে আপন করে পাওয়া। এ বছরের ৪ আগস্ট বিয়ে করেছেন তিনি। ব্যাচেলর থেকে বিবাহিত জীবনে পা রাখার অভিজ্ঞতা নিয়ে পলাশের মন্তব্য, ‘আমার কাছে খুব একটা পার্থক্য মনে হচ্ছে না। কারণ যার সঙ্গে আমার বিয়ে হয়েছে, তার সঙ্গে আমার পারিবারিক পরিচয়, চেনাজানা আছে। দুজনের মধ্যে দীর্ঘদিনের বোঝাপড়া। আর আমি বউকে একদম বউয়ের দেখা বা স্বামীর কর্তৃত্ব খাটানো, এসব আমার ভালো লাগে না। আমি বউকে মনে করি আমার বেস্টফ্রেন্ড। যার কাছে আমি সবকিছু শেয়ার করতে পারি। কিন্তু আমার মিডিয়া লাইফ নিয়ে তার তেমন আগ্রহ নেই। সংসার আর নিজের চাকরি নিয়ে ব্যস্ততা। আরেকটা বিষয় হলো, অভিনেতা-নির্মাতা বা তারকা পলাশকে নয়, সে ব্যক্তি পলাশকে ভালোবাসে।’  

স্ত্রী নাফিসার সঙ্গে পলাশ নতুন বছরটিও কাজে মুখর থাকতে চান পলাশ। জানালেন, “কাজল আরেফিন অমি ভাই প্রথম ওয়েব সিরিজ বানাচ্ছেন ‘হোটেল রিল্যাক্স’, সেটাতে অভিনয় করবো। নির্মাতা হিসেবে বিজ্ঞাপন বানাবো, অলরেডি কয়েকটা প্রতিষ্ঠানের সঙ্গে আলাপ হয়ে গেছে। এছাড়া ফিকশনও বানাবো বছরের শুরুর দিকেই অথবা মাঝামাঝিতে।”

পলাশ জানান, নতুন বছরে তাকে হয়ত পর্দায় কম দেখা যেতে পারে। তবে যে’কটি কাজ করবেন, প্রত্যেকটিতেই শতভাগ যত্নের ছাপ থাকবে। বেছে বেছে ভালো কিছুই দর্শককে উপহার দেবেন, এমনটাই প্রত্যাশা ‘ব্যাচেলর পয়েন্ট’র কাবিলার।

/কেআই/
সম্পর্কিত
‘সন্ধ্যা ৭টা’য় ফিরছেন নির্মাতা পলাশ!
‘সন্ধ্যা ৭টা’য় ফিরছেন নির্মাতা পলাশ!
তারকাবহুল চার সিনেমা, দেখা যাবে ২৯ টাকায়
তারকাবহুল চার সিনেমা, দেখা যাবে ২৯ টাকায়
টাকা দিয়ে ‘অসময়’ দেখেছেন তিন লক্ষাধিক দর্শক!
টাকা দিয়ে ‘অসময়’ দেখেছেন তিন লক্ষাধিক দর্শক!
‘অসময়’ ঝলক: কারাগারে ফারিণ, নির্বাক পলাশ! (ভিডিও)
‘অসময়’ ঝলক: কারাগারে ফারিণ, নির্বাক পলাশ! (ভিডিও)
বিনোদন বিভাগের সর্বশেষ
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়