X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

জাস্টিন ট্রুডোর দেশে ‘পরাণ’

বিনোদন রিপোর্ট
০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪২আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৩১

গেলো বছরের জুলাইতে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় রায়হান রাফী নির্মিত সিনেমা ‘পরাণ’। গল্প, নির্মাণশৈলি আর অভিনয়ের শক্তিতে ছবিটি বিপুল দর্শকপ্রিয়তা পায়। দেশের সিনে ব্যবসায় নতুন জোয়ার আনে এই ছবি। টানা পাঁচ মাসের বেশি সময় ধরে বিভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়েছে এটি। শুধু বাংলাদেশেই নয়, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ার মতো দেশেও ‘পরাণ’ মুক্তি পেয়েছে এবং বাঙালি দর্শকের ভালোবাসা কুড়িয়েছে।

তবে ‘পরাণ’ মুগ্ধতা থেকে বঞ্চিত ছিলেন কানাডায় বসবাসরত বাঙালিরা। তারা অনেকদিন ধরেই ছবিটির নির্মাতা-শিল্পীদের কাছে সোশ্যাল মিডিয়ায় অনুরোধ জানিয়ে আসছিলেন, যেন কানাডায় মুক্তি দেওয়া হয়। পরিবেশনাজনিত জটিলতায় এতদিন তা সম্ভব হয়নি।

অবশেষে জাস্টিন ট্রুডোর (কানাডার প্রধানমন্ত্রী) দেশে মুক্তি পাচ্ছে ‘পরাণ’। আগামী ৩ ফেব্রুয়ারি কানাডার ১২টি শহরের সিনেমা হলে মুক্তি পাবে এটি। নির্মাতা রায়হান রাফী খবরটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রথম সপ্তাহে কানাডার টরন্টো, মন্ট্রিয়েল, হ্যালিফ্ল্যাক্সসহ ১২ শহরের ১২টি থিয়েটার হলে দেখা যাবে ‘পরাণ’। দ্বিতীয় সপ্তাহে আরও দুটি নতুন শহর যুক্ত হওয়ার কথা রয়েছে। সেখানে ছবিটি পরিবেশনা করছে বায়স্কোপ।

‘পরাণ’ নির্মিত হয়েছে বরগুনার বহুল আলোচিত রিফাত হত্যাকাণ্ডের ঘটনার ছায়া অবলম্বনে। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান। এছাড়াও আছেন রোজী সিদ্দিকী, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, লুৎফর রহমান জর্জ, মিলি বাশার প্রমুখ।

প্রযোজনা প্রতিষ্ঠান লাইভ টেকনোলজির দাবি, ‘পরাণ’ নির্মিত হয়েছে ৮৩ লাখ টাকায়। মুক্তির পর ছবিটি কয়েক কোটি টাকা ব্যবসা করেছে বলে শোনা যায়।

/কেআই/
সম্পর্কিত
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
ঈদের সিনেমা: হলে কেমন চলছে, দর্শক কী বলছে
ঈদের সিনেমা: হলে কেমন চলছে, দর্শক কী বলছে
বিনোদন বিভাগের সর্বশেষ
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
‘ওপারে ভালো থেকো বন্ধু’
অভিনেতা রুমির মৃত্যু‘ওপারে ভালো থেকো বন্ধু’
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী