X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

ভালোবাসার সপ্তাহে নতুন যত গানচিত্র

বিনোদন রিপোর্ট
১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪১আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ২০:০৫

প্রেম-ভালোবাসার আমেজে কেটে গেছে ভ্যালেন্টাইন উইক। বিভিন্ন দিবস পেরিয়ে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্বজুড়ে উদযাপিত হয়েছে ভালোবাসা দিবস। বাংলাদেশে এই বিশেষ দিনের সঙ্গে যুক্ত হয়েছে পহেলা ফাল্গুন। ফলে আনন্দ-উচ্ছ্বাসের মাত্রা ছিলো দ্বিগুণ।

ভালোবাসা দিবস উপলক্ষে মুক্তি পেয়েছে নতুন দুটি সিনেমা, অসংখ্য নাটক। পিছিয়ে নেই সংগীতাঙ্গনও। গত কয়েক দিনে প্রকাশ্যে এসেছে বেশ কয়েকটি নতুন গানচিত্র। সেখান থেকে কিছু গানের খবরাখবর জেনে নেওয়া যাক...

‘কিছু নেই যার’

এক যুগ পর গান বাঁধলেন গীতিকবি জুলফিকার রাসেল ও গায়ক-সংগীত পরিচালক বাপ্পা মজুমদার। এতে কণ্ঠ দিয়েছেন টিনা রাসেল। গেলো ১৩ ফেব্রুয়ারি গানচিত্র আকারে অন্তর্জালে উন্মুক্ত করা হয়েছে এটি। ভিডিও নির্দেশনা দিয়েছেন বিনি ইয়ামিন সিয়াম। তাতে গায়িকা রূপে হাজির হয়েছেন টিনা রাসেল। প্রতিবেদনটি লেখা অব্দি এ গানচিত্রের ভিউ প্রায় আড়াই হাজার।

‘মুড়ির টিন’

এক বছরের ব্যবধানে এলো ‘কোক স্টুডিও বাংলা’র দ্বিতীয় সিজন। প্রথম গানে তুলে ধরা হয়েছে চট্টগ্রাম, সিলেট ও খুলনা অঞ্চলের ভাষা। গানটি গেয়েছেন রিয়াদ হাসান, র‍্যাপে পল্লব ভাই ও তৌফিক আহমেদ। সংগীতায়োজন করেছেন শুভেন্দু দাস শুভ। অতিরিক্ত মিউজিক অ্যারেঞ্জমেন্টে ছিলেন অদিত রহমান। এছাড়া পুরো ‘কোক স্টুডিও বাংলা’র সংগীত প্রযোজনায় আছেন শায়ান চৌধুরী অর্ণব। ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় প্রকাশ হওয়া এই গানের ভিউ প্রায় সাড়ে ৯ লাখ।   

‘ভালো থাকার কারণ’

তরুণ শ্রোতাপ্রিয় গায়ক তানজীব সারোয়ারের কণ্ঠে এই গান প্রকাশ হয়েছে গেলো ৯ ফেব্রুয়ারি। গানটির কথা-সুরও সাজিয়েছেন তানজীব। সংগীতায়োজনে সাজিদ সরকার। উজ্জ্বল রহমানের নির্মাণে এর ভিডিওচিত্রে অভিনয় করেছেন তানজীব ও তরুণ নায়িকা প্রার্থনা ফারদিন দীঘি। আরটিভি মিউজিক নামের ইউটিউব চ্যানেলে গানচিত্রটি উন্মুক্ত করা হয়েছে। এর ভিউ ৩ লাখ ৩১ হাজার।

‘দাগা’

প্রায় পাঁচ বছর পর নতুন গান নিয়ে এলেন সংগীতশিল্পী ও প্রযোজক ধ্রুব গুহ। ১২ ফেব্রুয়ারি প্রকাশ হয়েছে এটি। বড় পরিসরে গানটির ভিডিও বানিয়েছেন শুভব্রত সরকার। প্রিন্স রুবেলের কথা-সুরে এ গানের সংগীতায়োজন করেছেন তরিক। গানচিত্রে ধ্রুব গুহের সঙ্গে মডেল হয়েছেন আকাশ, রিয়া ও তামুর। এর ভিউ ছাড়িয়েছে ১ লাখ ৩৭ হাজার।

‘ধ্রুবতারা’

রেহান রাসুলের গাওয়া এই গান অন্তর্জালে এসেছে ১১ ফেব্রুয়ারি। জনি হকের কথায় গানটির সুর-সংগীত করেছেন নাভেদ পারভেজ। এটি ব্যবহৃত হয়েছে মোহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত নাটক ‘ধ্রুবতারা’য়। যেখানে অভিনয় করেছেন নিলয় আলমগীর ও পড়শী। গানটির ভিউ ছাড়িয়েছে ২১ হাজার।

‘ট্রিবিউট টু দ্য লিজেন্ডস’

কয়েকজন কিংবদন্তি শিল্পীর গাওয়া গানের খণ্ডাংশ নিয়ে এটি সাজিয়েছেন গায়িকা আঁখি আলমগীর। গানগুলো হলো- ‘এই বৃষ্টি ভেজা রাতে চলে যেও না’, ‘ইস্টিশনের রেলগাড়িটা’, ‘তুমি আমার জীবন’, ‘তুমি ছিলে মেঘে ঢাকা চাঁদ’, ‘ও আমার বন্ধু গো’। এসব গান গেয়েছেন রুনা লায়লা, অ্যান্ড্রু কিশোর ও আগুন। নিজের ইউটিউব চ্যানেলে গত ১৩ ফেব্রুয়ারি ম্যাশআপ গানটি উন্মুক্ত করেন আঁখি। এর ভিউ ১ হাজার ৭৮৩। ভিডিওতে আঁখি নিজেই পারফর্ম করেছেন। 

‘যতদুর চোখ যায়’

গানচিল মিউজিক থেকে প্রকাশ হয়েছে এটি। গানটি গেয়েছেন মাহতিম সাকিব। আসিফ ইকবালের লেখা গানটির কম্পোজিশন করেছেন কিশোর দাস। ভিডিওতে মাহতিমের সঙ্গে দেখা গেছে রিফাহ নানজিবাকে। ১৩ ফেব্রুয়ারি উন্মুক্ত হওয়া এ গানচিত্রের ভিউ ১৪ হাজার।

‘অন্যরকম ভালোবাসা’

সংগীত তারকা ইমরান মাহমুদুল রয়েছেন বিদেশ ভ্রমণে। তবে দেশে প্রকাশ হয়েছে তার নতুন গান। এটি তার সঙ্গে দ্বৈতভাবে গেয়েছেন চন্দ্রা রায়। রঞ্জু রেজার কথায় গানটির সুর-সংগীত ইমরানের। আরটিভি মিউজিক থেকে প্রকাশ হওয়া গানচিত্রটি বানিয়েছেন উজ্জ্বল রহমান। ভিডিওতে আছেন নওশীন সুধা ও ইব্রাহিম এহসান অনন্য। এর ভিউ প্রায় সাড়ে ১০ হাজার।

‘চার অক্ষরে ভালোবাসি’

রোম্যান্টিক ধাঁচের গানটি গেয়েছেন আয়েশা মৌসুমী। মেহেদী হাসান লিমনের কথায় গানের সুর-সংগীত করেছেন ইয়াসিন হোসেন নেরু। গানের শেষ অন্তরায় তার কণ্ঠও পাওয়া গেছে।এর ভিডিওচিত্র নির্মাণ করেছেন সোহেল রাজ। যেখানে মডেল হয়েছেন সৈয়দ জিসান ও সিনি স্নিগ্ধা। আয়েশা মৌসুমীর নিজের ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ হওয়া গানটির ভিউ প্রায় দেড় হাজার।  

‘তুমি ভালোবাসো বলে’

গত ৯ ফেব্রুয়ারি প্রকাশ হয়েছে গানটি। এটি গেয়েছেন ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা। রবিউল ইসলাম জীবনের লেখা গানটির সুর-সংগীত বেঁধেছেন মার্সেল। বিপ্লব সাহা ও রিজভি হোসাইনের নির্দেশনায় ভিডিওতে মডেল হয়েছেন হৃতিকা ইসলাম ও রাশেদুর রহমান রাশেদ। গায়কের নিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা গানটির ভিউ হাজার ছাড়ায়নি এখনও।

/কেআই/
সম্পর্কিত
লাভ বার্ড পাচারের অভিযোগে আটক এক বাংলাদেশি
লাভ বার্ড পাচারের অভিযোগে আটক এক বাংলাদেশি
ফুল দোকানিদের প্রত্যাশা পূরণ করেনি বসন্ত ও ভালোবাসা দিবস
ফুল দোকানিদের প্রত্যাশা পূরণ করেনি বসন্ত ও ভালোবাসা দিবস
দর্শনার্থীদের ভিড় বাড়লেও বিক্রি বাড়েনি বইমেলায়
দর্শনার্থীদের ভিড় বাড়লেও বিক্রি বাড়েনি বইমেলায়
ভালোবাসাময় বসন্তে বইমেলার ছবি
ভালোবাসাময় বসন্তে বইমেলার ছবি
বিনোদন বিভাগের সর্বশেষ
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
একসঙ্গে এই অভিনেতারা...
একসঙ্গে এই অভিনেতারা...
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…