X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

একঝাঁক তরুণের ‘ইন্টার্নশিপ’, দেখা যাবে আজ থেকে

বিনোদন রিপোর্ট
২৩ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০৬আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০৬

পাঠ্যজীবন শেষে যখন কেউ চাকরিতে প্রবেশ করে, তখন চোখে-মনে থাকে স্বপ্ন আর উচ্ছ্বাস। কিন্তু সেই স্বপ্ন-উচ্ছ্বাস অনেকখানি ম্লান হয়ে যায় ইন্টার্নশিপের ধকলে! পরীক্ষামূলক কর্মজীবনে নানা সংকট মোকাবিলা করতে হয়। সেই বিষয়গুলোই মজার ছলে উঠে এসেছে ওয়েব সিরিজে। যেটার নাম ‘ইন্টার্নশিপ’।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৮টায় ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাচ্ছে এটি। সিরিজটি নির্মাণ করেছেন রেজাউর রহমান। এতে অভিনয় করেছেন একঝাঁক তরুণ শিল্পী। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন- সৌম্য জ্যোতি, মীর রাব্বী, সাদিয়া আয়মান, প্রিয়ন্তী উর্বী, মাখনুন সুলতানা মাহিমা, মোরশেদ মিশু, অর্পন চাকমা প্রমুখ।

মজার ব্যাপার হলো, ‘ইন্টার্নশিপ’র ইংরেজি বানান Internship হলেও সিরিজটিতে লেখা হয়েছে ‘Internsheep’। এই অদ্ভুত বানান প্রসঙ্গে নির্মাতা রেজাউর রহমানের ব্যাখ্যা, “সিরিজটি লেখার সময় প্রাথমিকভাবে এটার নাম দেয়া হয়েছিল ইন্টার্ন। তবে এটা জানতাম যে ফাইনাল টাইটেল ইন্টার্ন দেবো না। গল্প লেখা, প্রি-প্রডাকশন, শুটিং সবকিছুই যখন প্রায় শেষ নামটা নিয়ে তখনও আমরা বেশ দ্বিধায় ছিলাম। অনেক চিন্তা করে আমরা বুঝলাম নামটা আসলে মূল গল্পের মধ্যেই  এতো দিন লুকিয়ে ছিল। Sheep বা ভেড়াকে আমরা প্রায়ই দেখি দল বেঁধে থাকতে। লাঠি দিয়ে কেউ রাস্তা দেখায় তাদের।  তখনই মনে হলো, ইন্টার্নদের জীবনটাও কিছুটা এইরকমই। ইন্টার্নদের নো চয়েস, নো ভয়েস। বস যা বলে তাই করতে হয়। আমাদের গল্পের ইন্টার্নগুলোও এইরকম। তাই এমন নাম।”

সিরিজটির মুখ্য চরিত্র শুভ্র’র ভূমিকায় অভিনয় করেছেন সৌম্য জ্যোতি। তার অভিজ্ঞতা এরকম, ‘দারুণ একটি কাজ। পুরো স্ক্রিপ্ট খুবই ইন্টারেস্টিং। বর্তমান বাস্তবতার সঙ্গে বেশ মিল রয়েছে। সবাই প্রায় সমবয়সী হওয়ায় শুটিংয়ের সময়টা বেশ উপভোগ করেছি। এই ধরনের সিচুয়েশনাল কমেডি এখন বেশ ট্রেন্ডি। এই সিরিজে আসলে জবের প্রথম দিন থেকে মাসের শেষ পর্যন্ত বিভিন্ন ছোট ছোট বিষয় তুলে ধরা হয়েছে। সিরিজটির সময় যত এগিয়ে আসছে তত বেশি এক্সসাইটেড লাগছে।’

‘ইন্টার্নশিপ’র দৃশ্যে সাদিয়া আয়মান ও সৌম্য জ্যোতি অভিনেত্রী সাদিয়া আয়মানের ভাষ্য, ‘গল্পের চরিত্রের সঙ্গে বাস্তবে আমার মিল আছে। ফলে কাজটা করতে খুব বেশি কষ্ট হয়নি। অন্যদিকে আমার সহশিল্পী সৌম্যের সঙ্গে আগেও একটা কাজ করেছিলাম। তাই আমাদের সম্পর্ক বেশ ভালো। এটা দেখে অনেকে ইন্টার্নশিপের ব্যাপারে আগ্রহী হবে। অফিসের অনেক বাস্তবতা বুঝতে পারবে।’

‘ইন্টার্নশিপ’-এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শম্পা রেজা, তাসলিমা হোসেন নদী, সারা আলম, সাইফ ইমাম,  আমিন হান্নান চৌধুরী, নাফিস আহমেদ, মুকুল সিরাজ, টনি মাইকেল, রোথশি সিদ্দিকা, কাজী তানভীর রশিদ, সোহাগ, আরেফিন জিলানি প্রমুখ। এছাড়া চমক হিসেবে কয়েকজন ইনফ্লুয়েন্সারকেও দেখা যাবে সিরিজটিতে।

৬ পর্বের এই সিরিজের চিত্রনাট্য লিখেছেন কারিনা কাইসার। চিত্রায়নে রফিকুল ইসলাম, সম্পাদনায় নিশান মাহমুদ। শব্দ বিন্যাসে রিপন নাথ ও মিউজিক করেছেন রায়হান ইসলাম শুভ্র।

ট্রেলার: 

/কেআই/
সম্পর্কিত
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
বিনোদন বিভাগের সর্বশেষ
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’