X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

পুরনো পরিচয়ে নুসরাত ফারিয়া

বিনোদন রিপোর্ট
২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪২আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৩৯

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা নুসরাত ফারিয়া। শুধু ঢালিউড নয়, টলিউডেও নিজের নাম-কাজ চিনিয়েছেন তিনি। তবে ফারিয়া তার ক্যারিয়ার শুরু করেছিলেন উপস্থাপক হিসেবে। প্রথমে রেডিও জকি, এরপর টিভি উপস্থাপনায় নিজেকে মেলে ধরেন। পেয়েছিলেন দারুণ জনপ্রিয়তাও। কিন্তু সিনেমায় আসার পর মাইক্রোফোন থেকে অনেকটা দূরেই সরে গেছেন নায়িকা।

তবে সঞ্চালক ফারিয়ার ভক্তদের জন্য সুখবর হলো, চেনা সেই ভূমিকায় আবারও পাওয়া যাবে তাকে। আরও বড় পরিসরের আয়োজনে। ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১’ প্রদান অনুষ্ঠান উপস্থাপন করবেন তিনি।

আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে এই আয়োজন। এতে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমন অনুষ্ঠানের উপস্থাপনা করবেন ভেবে ভীষণ উচ্ছ্বসিত ফারিয়া।

তিনি বলেছেন, ‘উপস্থাপনায় যদিও আমার অভিজ্ঞতা আছে, কিন্তু প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের অনুষ্ঠান উপস্থাপনা করবো। এর আগে অবশ্য তিনবার নৃত্যশিল্পী হিসেবে পারফর্ম করেছি এ আয়োজনে। তবে এবারের কাজটি নিঃসন্দেহে অনেক এক্সাইটিং এবং চ্যালেঞ্জিং হবে। সর্বোচ্চ চেষ্টা থাকবে, যাতে সুন্দরভাবে উপস্থাপনা করতে পারি।’

অনুষ্ঠানটির জন্য একটি সাংস্কৃতিক উপ-কমিটি গঠন করা হয়েছে। যারা মূলত সাংস্কৃতিক পর্বটির পরিকল্পনা ও ব্যবস্থাপনায় থাকছেন। এই কমিটির অন্যতম সদস্য রিয়াজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এখনই আয়োজন সম্পর্কে কিছু বলা যাবে না। তবে তারা সুন্দরভাবেই পরিকল্পনা সাজাচ্ছেন।

উল্লেখ্য, ২০২১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পাচ্ছেন ইলিয়াস কাঞ্চন ও ডলি জহুর। এ আসরে সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে রেজওয়ান শাহরিয়ার সুমিত নির্মিত ‘নোনাজলের কাব্য’ ও নুরুল আলম আতিক পরিচালিত ‘লাল মোগরের ঝুঁটি’। সেরা পরিচালক হয়েছেন রেজওয়ান শাহরিয়ার সুমিত। যৌথভাবে সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন সিয়াম আহমেদ (মৃধা বনাম মৃধা) ও মীর সাব্বির (রাতজাগা ফুল)। সেরা অভিনেত্রীর পুরস্কারেও বিজয়ী দুজন; তারা হলেন আজমেরী হক বাঁধন (রেহানা মরিয়ম নূর) ও তাসনোভা তামান্না (নোনাজলের কাব্য)।

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
নুসরাত ফারিয়ার সঞ্চালনায় রুনা লায়লা
নুসরাত ফারিয়ার সঞ্চালনায় রুনা লায়লা
সুস্থ হয়ে কাজে ফিরলেন নুসরাত ফারিয়া
সুস্থ হয়ে কাজে ফিরলেন নুসরাত ফারিয়া
অভিনেতার শোকে থতমত শহরে অচেতন নায়িকা
অভিনেতার শোকে থতমত শহরে অচেতন নায়িকা
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা