X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

উত্তাল সমুদ্রে ঝড়-বৃষ্টিতে অমি-পলাশদের এক সপ্তাহ

বিনোদন রিপোর্ট
২৩ মার্চ ২০২৩, ১৩:১৪আপডেট : ২৩ মার্চ ২০২৩, ১৫:৪৭

অভিনেতা হিসেবে জনপ্রিয় হলেও জিয়াউল হক পলাশের প্রথম পরিচয়- নির্মাতা। ক্যামেরার পেছনে কাজের স্বপ্ন নিয়েই তার শোবিজে পথচলার সূচনা। সম্প্রতি তার নির্মিত নতুন একটি বিজ্ঞাপনচিত্র প্রচারে এসেছে। একটি ক্যানসার হাসপাতাল নিয়ে বানানো চিত্রটি দর্শকের ভূয়সী প্রশংসা পাচ্ছে।

এর মধ্যেই পলাশের নতুন কাজের খবর পাওয়া গেলো। না, এটি তার নির্মাণ নয়, অভিনয়ের প্রজেক্ট। নাম ‘বিদেশ’। পরিচালনা করছেন কাজল আরেফিন অমি। মূলত তার হাত ধরেই পর্দার সামনে এসেছেন পলাশ। আর ছুঁয়েছেন জনপ্রিয়তার আকাশ।

‘বিদেশ’র শুটিংয়ে গেলো এক সপ্তাহ অমি-পলাশসহ পুরো ইউনিট ছিলেন বঙ্গোপসাগরে অবস্থিত দ্বীপ সন্দ্বীপে। উত্তাল সমুদ্রে ঝড়-বৃষ্টির মধ্যেই শুটিং করেছেন তারা। ফলে এটিকে জীবনের অন্যতম স্মরণীয় ও চ্যালেঞ্জিং কাজ বলেই মনে করছেন নির্মাতা-শিল্পীরা।

প্রজেক্টটি নিয়ে পলাশের সঙ্গে কথা হয় বাংলা ট্রিবিউনের। তিনি জানান, সন্দ্বীপে শুটিং সেরে তিনি এখন লক্ষ্মীপুরে যাচ্ছেন। সেখানে একটি শো-রুম উদ্বোধন করে ফিরবেন চেনা শহর ঢাকায়।

শুটিংয়ে ‘বিদেশ’ টিম পলাশ বলেন, ‘এবারের ঈদে অমি ভাই এই একটি প্রজেক্ট বানাচ্ছেন। অনেক দিন আগে থেকেই নাটকটির প্ল্যান করছিলেন তিনি। যেহেতু বড় পরিসরের কাজ, শুটিং লোকেশন দুর্গম, তাই অনেক প্রস্তুতি নিয়ে যেতে হয়েছে। তারপরও ঝড়-বৃষ্টির মধ্যে সমুদ্রে ট্রলারে ভেসে ভেসে শুটিং করা অনেক কষ্টের ছিলো। ইউনিটের প্রত্যেকটা মানুষ ভীষণ কষ্ট করেছেন। তবু ভালো লাগছে যে, আমরা দর্শকের বিনোদনের জন্য কাজটি সুন্দরভাবেই শেষ করতে পেরেছি।’

পলাশ জানান, ৫ দিন শুটিংয়ের পরিকল্পনা নিয়ে সন্দ্বীপে গিয়েছিলেন তারা। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে সেটা সাতদিনে গড়িয়েছে। এ নাটকের প্রযোজক আকবর হায়দার মুন্নার বাড়ি সন্দ্বীপে। তার এবং সন্দ্বীপবাসীর সামগ্রিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করতে ভুললেন না অভিনেতা।

‘বিদেশ’র গল্প নিয়ে তেমন কোনও আভাস দিতে চাননি পলাশ। তবে এতটুকু জানালেন, এখানে উচ্চাকাঙ্ক্ষী কয়েকজন যুবকের বিপজ্জনক পরিণতি উঠে আসবে। এর মাধ্যমে মূলত দেশের চিরচেনা একটি বিষয়ের ওপর মানুষকে সচেতনতামূলক বার্তা দেওয়া হবে।

এদিকে ‘বিদেশ’র শুটিং শেষ করে স্বস্তির নিশ্বাস ফেললেন নির্মাতা কাজল আরেফিন অমি। বললেন, “প্রচণ্ড ঝুঁকিপূর্ণ একটি কাজ ছিলো আমাদের সবার জন্য।  তার ওপর ঝড়, বৃষ্টি সবকিছু মিলিয়ে পুরো টিমের সবাই প্রচণ্ড পরিমাণ কষ্ট করেছে। সবার প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। একটি ভালো কাজের জন্য আর্টিস্ট এবং কলাকুশলী সবাই ঝাঁপিয়ে পড়েছে। সবার একটাই চেষ্টা ছিলো, ভালো কাজ করার। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে শুটিং করেছি। আশা করি এই ঈদে ‘বিদেশ’ আপনাদেরকে অন্যরকম বিনোদন দেবে।”

প্রযোজকের সঙ্গে নির্মাতা-শিল্পীরা এই নাটকে জিউয়াল হক পলাশ ছাড়াও অভিনয় করেছেন মিশু সাব্বির, সাইদুর রহমান পাভেল, জিসান, পারসা ইভানা, লামিমা লাম, শিবলু, আব্দুল্লাহ রানা প্রমুখ। এটি প্রযোজনা করেছে ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্ট। ঈদে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে নাটকটি প্রচার হবে।

/কেআই/
সম্পর্কিত
‘সন্ধ্যা ৭টা’য় ফিরছেন নির্মাতা পলাশ!
‘সন্ধ্যা ৭টা’য় ফিরছেন নির্মাতা পলাশ!
তারকাবহুল চার সিনেমা, দেখা যাবে ২৯ টাকায়
তারকাবহুল চার সিনেমা, দেখা যাবে ২৯ টাকায়
টাকা দিয়ে ‘অসময়’ দেখেছেন তিন লক্ষাধিক দর্শক!
টাকা দিয়ে ‘অসময়’ দেখেছেন তিন লক্ষাধিক দর্শক!
‘অসময়’ ঝলক: কারাগারে ফারিণ, নির্বাক পলাশ! (ভিডিও)
‘অসময়’ ঝলক: কারাগারে ফারিণ, নির্বাক পলাশ! (ভিডিও)
বিনোদন বিভাগের সর্বশেষ
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!