X
সোমবার, ০৬ মে ২০২৪
২৩ বৈশাখ ১৪৩১

সাংবাদিকদের ক্ষুব্ধ প্রতিক্রিয়ার জবাবে যা বললেন প্রভা

বিনোদন রিপোর্ট
০২ এপ্রিল ২০২৩, ১৯:০৭আপডেট : ০২ এপ্রিল ২০২৩, ২২:৪৪

দিনভর সোশাল হ্যান্ডেলে তুলকালাম চলছে সাংবাদিকদের প্রতি প্রভার ঢালাও অভিযোগ নিয়ে। যা শনিবার (১ এপ্রিল) সন্ধ্যায় অভিনয় শিল্পী সংঘের অফিসে কথা প্রসঙ্গে বলেছিলেন অভিনেত্রী। তুলে ধরেছিলেন সাংবাদিকদের সঙ্গে দূরত্ব তৈরির কিছু কারণ। উল্লেখ করেছেন কিছু ঘটনাও।

এমন বক্তব্যের বিপরীতে সাংবাদিকদের পক্ষ থেকে ক্ষোভের প্রকাশ ঘটে। মূলত সেই ক্ষোভের বা অভিযোগের জবাব দিলেন প্রভা। রবিবার (২ এপ্রিল) সন্ধ্যায় নিজের ফেসবুক দেয়ালে আত্মপক্ষ সমর্থন করে সাংবাদিকদের উদ্দেশে তিনি লেখেন-

প্রিয় সাংবাদিক ভাই ও বোনেরা

শুভেচ্ছা নেবেন। 

গতকাল অভিনয়শিল্পী সংঘ বাংলাদেশ আয়োজিত লিগ্যাল উইংস ঘোষণা ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় সাংবাদিক ভাই ও বোনেরা উপস্থিত ছিলেন। অনেক দিন পরে আপনাদের সঙ্গে কথা বলে আমার ভালো লেগেছে। চেষ্টা করেছি আপনাদের সব প্রশ্নের উত্তর দেয়ার। কিন্তু সেই সম্মেলনের পরে বেশ কয়েকজন সাংবাদিক ভাই বোন ফেসবুক পোস্টসহ বিভিন্ন মাধ্যমে বলছেন আমি ঢালাওভাবে সাংবাদিক ভাইদের বিরুদ্ধে অভিযোগ এনেছি। বিষয়টা একেবারেই সঠিক নয়।
 
প্রথমত, আমি কোনও সাংবাদিকের বিরুদ্ধে কোনও ধরনের অভিযোগ করিনি ও করছি না। আমি বলেছিলাম কতিপয় অসত্য নিউজ ও আমার সাথে ঘটে যাওয়া কিছু ঘটনায় আমার এখন ভয় হয়। আপনারা ভয়ের কারণ জানতে চাইলে আমি শুধুমাত্র আমার সঙ্গে ঘটে যাওয়া একটি দুটি ঘটনার উদাহরণ দিয়েছি। যে ঘটনাগুলো ওই সময়ই সমাধান হয়ে গেছে। তখনই সংশ্লিষ্ট সাংবাদিক ভাইয়েরা সরি বলেছেন। ঘটনার পরেও তাদের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক হয়ে গেছে। 

ছোটবেলা থেকেই জেনে এসেছি, মানুষ যখন তার ভুল বুঝতে পারে তখন ক্ষমা করে দেয়াই উত্তম। তাই সংশ্লিষ্ট সাংবাদিকসহ কোনও সাংবাদিকের বিরুদ্ধেই আমার কোনও অভিযোগ আগেও ছিল না, এখনও নেই। তাই আমার চাওয়া আপনাদের সঙ্গে আমার অহেতুক ভুল বোঝাবুঝির অবসান হোক। আমরা আগের মতো ভাই বোন সম্পর্ক নিয়ে এগিয়ে যাই।

দ্বিতীয়ত, আমি আমার বিপদ আপদে বা নানা ধরনের সমস্যায় পরিবার ও সহকর্মীদের পাশাপাশি সবসময় আপনাদের পাই। তাই আমি মনে করি, বিগত দিনের মতো সামনের দিনগুলিতে আনন্দ বেদনায় আপনারাই আমার সঙ্গী হবেন। এটাও বিশ্বাস করি, ব্যক্তিগত জীবন থেকে শুরু করে নানাভাবে একটা ভয়ের মধ্যে ছিলাম বলে, এতদিন আপনাদের সঙ্গে একটা দূরত্ব ছিল। আশা করছি সামনের দিনগুলিতে সেটা কাটিয়ে উঠবো। এ জন্য দরকার আপনাদের সহযোগিতা ও ভালোবাসা।
 
তবে গতকাল আমি আরও অনেক বিষয়ে কথা বলেছি। আমার বিশ্বাস ছিল, আমাকে ভালোবেসে আপনারা সে বিষয়গুলির দিকে নজর দেবেন। সেগুলো নিয়ে সংবাদ করবেন। উল্টো আমার উদাহরণ হিসেবে বলা ঘটনাকে অভিযোগে রূপ দিয়ে আবারও শিল্পী এবং সাংবাদিকদের মাঝে দূরত্ব তৈরি হচ্ছে। এটা আমার জন্য খুবই বেদনার। দয়া করে এই কাজটি না করার জন্য আপনাদের বিনীতভাবে অনুরোধ করছি।

আপনাদের অবগতির জন্য আবার বলছি, আমার কোনও সাংবাদিকের বিরুদ্ধেই কোনও অভিযোগ নেই। একজনকে দিয়ে পুরো কমিউনিটিকে অভিযুক্ত করার মানুষ আমি নই। তবুও কোনও সাংবাদিক ভাই ও বোনেরা আমার কথায় যদি কষ্ট পেয়ে থাকেন, আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

সবাই ভালো থাকবেন। আপনাদের ভালোবাসায় রাখবেন। 

সাদিয়া জাহান প্রভা

শনিবার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে যা বলেছিলেন সাদিয়া জাহান প্রভা:

আরও পড়ুন:

প্রভার সাংবাদিক ভীতি এবং ‘গায়ে হাত’ দেওয়ার অভিযোগ

নাট্যশিল্পীদের জন্য আলাদা আইনি টিম গঠন

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
প্রভার সাংবাদিক ভীতি এবং ‘গায়ে হাত’ দেওয়ার অভিযোগ
প্রভার সাংবাদিক ভীতি এবং ‘গায়ে হাত’ দেওয়ার অভিযোগ
ফের ভিডিও-বিতর্কে প্রভা, সুবিবেচনার অনুরোধ সংঘের
ফের ভিডিও-বিতর্কে প্রভা, সুবিবেচনার অনুরোধ সংঘের
আমি মানসিকভাবে ভেঙে পড়েছি: প্রভা
আমি মানসিকভাবে ভেঙে পড়েছি: প্রভা
শুরু হচ্ছে প্রভার ‘কাউন্টডাউন’
শুরু হচ্ছে প্রভার ‘কাউন্টডাউন’
বিনোদন বিভাগের সর্বশেষ
কারিনাকে নিজ পরিবারে স্বাগত জানালেন প্রিয়াঙ্কা
কারিনাকে নিজ পরিবারে স্বাগত জানালেন প্রিয়াঙ্কা
ফারিণের ৮ বছরের অপেক্ষা শেষ হচ্ছে ২৪ মে
ফারিণের ৮ বছরের অপেক্ষা শেষ হচ্ছে ২৪ মে
পরীর মনে প্রেমানুভব!
পরীর মনে প্রেমানুভব!
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি
৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
শুভ জন্মদিন৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি