X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

এলো বাপ্পা-জুলফির কাঙ্ক্ষিত গান, ভাসছেন প্রশংসায় (ভিডিও)

বিনোদন রিপোর্ট
১৫ এপ্রিল ২০২৩, ২০:১৬আপডেট : ১৬ এপ্রিল ২০২৩, ১৪:৩৮

জুলফিকার রাসেলের কথায় বাপ্পা মজুমদারের গান- শূন্য দশকের শ্রোতাদের কাছে এই কথাটি বেশ পরিচিত, প্রিয়। কেননা এ জুটির কাছ থেকে শ্রুতিমধুর বহু গান পেয়েছেন তারা। কেবল একক গান নয়, তাদের সমন্বিত প্রয়াসে বেশ কয়েকটি অ্যালবামও প্রকাশ হয়েছিল। কিন্তু অবাক করা ব্যাপার হলো, সফল সেই জুটিকে গত ১৩ বছর পাওয়া যায়নি!
 
অবশেষে যুগ পেরোনো বিরতির অবসান ঘটালেন বাপ্পা-জুলফি। পহেলা বৈশাখ উপলক্ষে শুক্রবার (১৪ এপ্রিল) প্রকাশ হয়েছে তাদের নতুন গান ‘বন্ধু চেনা দায়’। বরাবরের মতো কথামালা সাজিয়েছেন জুলফিকার রাসেল, সুর-সংগীতে বেঁধে তা কণ্ঠে নিয়েছেন বাপ্পা মজুমদার। অর্থবহ ভিডিওসমেত এটি বাপ্পার ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে।
 
এরপর থেকেই শ্রোতাদের দারুণ প্রশংসা কুড়াচ্ছে গানটি। এর কথায় বাস্তবতার উপস্থিতি খুঁজে পেয়ে মুগ্ধতা জানাচ্ছেন অনেকেই। ইউটিউব ও ফেসবুকে গানটির নিচে মন্তব্যের ঘরে চোখ রাখলেই তার প্রমাণ মিলছে। এর মধ্যে ইমরান আসিফ নামের এক শ্রোতারা মুগ্ধতা এমন, ‌‌‘ব্যাপক দাবদাহের অঙ্গীকার জানান দেয়া সকালে এই গানটা শুধুই ৪ মিনিটের প্রশান্তির! শুভ নববর্ষ দাদা!’ আহমেদ নামের একজন লিখলেন, ‘আহা!! দাদা বছরের শুরুতেই ঘুম থেকে উঠে নববর্ষের দিনে এমন একটি অনবদ্য গান শুনলাম। ধন্যবাদ দাদা।’ গালিব সর্দার নামের একজন লিখলেন, ‘এ জুটির গান নিয়ে তো আসলে নতুন করে কিছু বলার নাই। অনবদ্য।’ এম আর দরিয়া নামের এক শ্রোতা বললেন, ‘বহুদিন পর আপনার এবং জুলফিকার রাসেল ভাই-এর অনবদ্য সৃষ্টি। আমার মনে হয় রাসেল ভাই-এর লেখা গীতি আপনি ছাড়া আর অন্য কেউ এতটা সুন্দর কম্পোজিশন করতে পারবে না। অসাধারণ, দাদা। শুভেচ্ছা গানটার সংশ্লিষ্ট সবাইকে।’ সিয়াম নামের একজন লিখলেন, ‘বাপ্পা-জুলফিকার রাসেল জুটি, আমার শৈশবের সুপার হিরো। কতো ম্যাজিক এই জুটির। অনেক মিস করেছিলাম।’

গানের লিংক:

এদিকে বিশেষ গানটি তৈরি করে বাপ্পা মজুমদারও বেশ তৃপ্ত। জানালেন গানটি তৈরির প্রেক্ষাপট, ‘‘গত বছরের শেষ ভাগ থেকেই অদ্ভুত এক বাস্তবতার সম্মুখীন হই। খুব কাছের, খুব পরিচিত কিছু মানুষ, যাদের বন্ধু বলে ভেবে এসেছি, তাদের হঠাৎ আরেক মুখাবয়ব আমাকে করেছে বিস্মিত, হতবাক! এই অদ্ভুত পরিবর্তিত আচরণ আমাকে জীবন নিয়ে ভিন্নভাবে ভাবার সুযোগ করে দিয়েছে। সেই একান্ত বোধের এক বহিঃপ্রকাশ এই ‘বন্ধু চেনা দায়’ গানটি।”

অন্যদিকে গীতিকবি জুলফিকার রাসেলের ভাষ্য, ‘প্রথমত গানটি অসম্ভব সুন্দর হয়েছে। অনেক দিন পর সুরের ওপর গানটি লিখেছি। তারচেয়ে বড় কথা, ১৩ বছর পর বাপ্পা দা আমার কথায় গাইলেন। মাঝের সময়ে আমরা দুজনই অসংখ্য গান করেছি। তবু এই গানটি আমার জন্য বেশ অর্থবহ।’

গানটির ভিডিও নির্মাণ করেছেন অনিন্দ কবীর অভিক। এতে বাপ্পা মজুমদার ছাড়াও বিশেষ নৃত্যে দেখা গেছে অনন্দিতাকে।

/কেআই/এমএম/
সম্পর্কিত
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
বিনোদন বিভাগের সর্বশেষ
থ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
এ সপ্তাহের ছবিথ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’