X
শুক্রবার, ১৭ মে ২০২৪
৩ জ্যৈষ্ঠ ১৪৩১

পরী-ফারিয়াকে নিয়ে দুই নির্মাণ, বদলে গেলো ধরন!

বিনোদন রিপোর্ট
২৫ জুলাই ২০২৩, ১৩:১০আপডেট : ২৫ জুলাই ২০২৩, ১৬:৫৯

ঢাকাই সিনেমার প্রথম সারির দুই নায়িকা নুসরাত ফারিয়া ও পরীমণি। কাজের পাশাপাশি ব্যক্তিগত জীবন নিয়ে দুজনেই থাকেন চর্চায়, আলোচনায়। ফারিয়াকে শেষ বড় পর্দায় দেখা গেছে গেলো বছরের সেপ্টেম্বরে, ‘অপারেশন সুন্দরবন’-এ। অন্যদিকে পরী প্রেক্ষাগৃহে হাজিরা দিয়েছেন চলতি বছরের মে মাসে, ‘মা’ সিনেমায়।

এবার কাছাকাছি সময়ে ফারিয়া-পরী দুজনেই আসছেন ওটিটি পর্দায়। মুক্তি পাচ্ছে তাদের অভিনীত দুটি সিনেমা। এরমধ্যে ফারিয়াকে দেখা যাবে ‘পাতালঘর’-এ; আর পরীমণি দেখা দেবেন ‘পাফ ড্যাডি’-তে। মজার ব্যাপার হলো, দুটি সিনেমার কাজই হয়েছে তিন বছর আগে।

মা ও মেয়ের মনস্তাত্ত্বিক টানাপোড়েনের গল্পে নির্মিত হয়েছে ‘পাতালঘর’। নির্মাণ করেছেন নূর ইমরান মিঠু। এটি তার দ্বিতীয় সিনেমা। ইতোমধ্যে একাধিক আন্তর্জাতিক উৎসবে ছবিটি অংশ নিয়েছে এবং প্রশংসা ও পুরস্কার অর্জন করেছে। 

ধারণা করা হচ্ছিল, দেশের প্রেক্ষাগৃহে তথা মাল্টিপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি। তবে সম্প্রতি ছবির পোস্টার প্রকাশের মাধ্যমে জানানো হলো, বদলে গেলো সিনেমাটি মুক্তির ধরন! প্রেক্ষাগৃহে নয়, ওটিটি প্ল্যাটফর্ম চরকি-তে আসছে নুসরাত ফারিয়ার ‘পাতালঘর’। আগামী ২৭ জুন থেকে দেশি এই প্ল্যাটফর্মে দেখা যাবে ছবিটি। 

এ উপলক্ষে মঙ্গলবার (২৫ জুলাই) প্রকাশ করা হয়েছে ছবির ট্রেলার। যেখানে দেখা গেলো, এক সাধারণ পরিবারের মেয়ে থেকে নায়িকা হয়ে ওঠেন নুসরাত ফারিয়া। এরপর তার জীবনে দেখা দেয় নানা জটিলতা। 

ছবিটিতে নুসরাত ফারিয়ার সঙ্গে আরও আছেন আফসানা মিমি, মামুনুর রশীদ, সালাহউদ্দিন লাভলু, গিয়াস উদ্দিন সেলিম, ফজলুর রহমান বাবু, নাজিয়া, দীপান্বিতা মার্টিন, রওনক হাসান, নাসির উদ্দিন খান, মৌটুসি বিশ্বাস, এরফান মৃধা শিবলু প্রমুখ।

দুই সিনেমার পোস্টার অন্যদিকে ‘পাফ ড্যাডি’র নির্মাণ নিয়েও আছে জটিলতার গল্প। এটির নির্মাণ শুরু করেছিলেন মাসুদ হাসান উজ্জ্বল। কিছু দিন কাজের পর তিনি সরে যান। এরপর কাজটি সম্পন্ন করেন সহিদ উন নবী ও মুশফিকুর রহমান মঞ্জু। শুরুতে এটি ছিল ৭ পর্বের ওয়েব সিরিজ। তবে তিন বছর পর পাল্টে গেলো সিরিজের ধরন! মুক্তির বার্তায় জানা গেলো, এটি এখন সিনেমা! 

সম্প্রতি ছবিটির ফার্স্টলুক পোস্টার প্রকাশ করা হয়েছে। যেখানে দেখা গেলো সানগ্লাস পরে লম্বা দাড়ি-চুলে ভিন্নরূপে আজাদ আবুল কালাম। তার সানগ্লাসের দুই গ্লাসে ভেসে রয়েছে পরীমণি ও সজলের মুখচ্ছবি। ফার্স্টলুকটি শেয়ার করে ফেসবুকে পরীমণি লিখেছেন, ‘আধ্যাত্মিক শক্তি নাকি অন্ধভক্তি? কোনটা সত্যি? নাকি পুরোটাই ফাঁকি? আসছে নতুন ওয়েব ফিল্ম পাফ ড্যাডি।’

ছবিটিতে পরীমণি ছাড়াও অভিনয় করেছেন আব্দুন নূর সজল, আজাদ আবুল কালাম, ইন্তেখাব দিনার, বিজরী বরকতউল্লাহ প্রমুখ। এটি মুক্তি পাচ্ছে বঙ্গ-তে। অবশ্য ঘোষণা এলেও ছবিটির মুক্তির তারিখ জানানো হয়নি। কেবল বলা হয়েছে ‘কামিং সুন’।

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
‘তোর ভাতের প্লেটে আমার দেয়া কিছু ঘৃণা থাকুক’
‘তোর ভাতের প্লেটে আমার দেয়া কিছু ঘৃণা থাকুক’
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
পরীর মনে প্রেমানুভব!
পরীর মনে প্রেমানুভব!
বিনোদন বিভাগের সর্বশেষ
মনামী: সবচেয়ে সহজ মানুষ চঞ্চলদা
মনামী: সবচেয়ে সহজ মানুষ চঞ্চলদা
এবারের গন্তব্য যুক্তরাষ্ট্র
এবারের গন্তব্য যুক্তরাষ্ট্র
আমি চাচ্ছিলাম না, দৃশ্যটা শেষ হোক: মেরিল স্ট্রিপ
আমি চাচ্ছিলাম না, দৃশ্যটা শেষ হোক: মেরিল স্ট্রিপ
ফুল দিয়ে বরণ, রিট দিয়ে শুরু কোন্দল!
চলচ্চিত্র শিল্পী সমিতিফুল দিয়ে বরণ, রিট দিয়ে শুরু কোন্দল!
ছয় মিনিটের অভিবাদন, নিয়ম ভাঙলেন এই নায়ক
কান উৎসব ২০২৪ছয় মিনিটের অভিবাদন, নিয়ম ভাঙলেন এই নায়ক