X
রবিবার, ০৫ মে ২০২৪
২২ বৈশাখ ১৪৩১

শাহরুখের ‘ডাংকি’ কি তবে ভারত-কানাডা ইস্যু নিয়ে!

বিনোদন ডেস্ক
০৩ অক্টোবর ২০২৩, ১৮:৩০আপডেট : ০৪ অক্টোবর ২০২৩, ১৪:৩৪

শাহরুখ ভক্তরা বলছে, বলিউড রাজত্বের দ্বিতীয় পর্বের শুরুটা হলো ‘পাঠান’ দিয়ে। যার ধারাবাহিকতা মিলেছে ‘জাওয়ান’ থেকে। আর চূড়ান্ত ঝড় উঠবে ‘ডাংকি’ দিয়ে। এটাই নাকি নতুন সূচনার মূল পরিকল্পনা কিংখানের।  

দুটো অধ্যায়ের চূড়ান্ত সফলতার পর এবার ২২ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘ডাংকি’। কিছুদিন ধরেই গুঞ্জন উঠেছে, কিং খানের এই সিনেমা ‘ডাংকি-ফ্লাইট’ নিয়ে তৈরি। এটি এমন একটি শব্দবন্ধ যা ব্যবহার করা হয় যুক্তরাষ্ট্র ও কানাডা যাওয়া অবৈধ অভিবাসীদের বোঝাতে। তবে এখন আবার কানে আসছে ‘ডাংকি’ সিনেমার সঙ্গে কানাডায় ভারতীয় অভিবাসীদের কোনও সম্পর্ক নেই। বরং, এতে এমন এক মানুষের কথা বলা হবে যে উন্নত জীবন পেতে কঠোর পরিশ্রম করে চলেছে।

অন্যদিকে সম্প্রতি ভারত ও কানাডার মধ্যে চলছে কূটনৈতিক উত্তেজনা। কানাডায় খালিস্তানপন্থি ভারতীয় হারদীপ সিং নিজ্জার হত্যাকাণ্ডকে ঘিরে তৈরি হয়েছে এই অস্থিরতা। অনেকেই মনে করেন ‘ডাংকি’তে এই কানাডা প্রবাসী নিজ্জার কিংবা এমনই এক অভিবাসীকে দেখা যেতে পারে শাহরুখের মাধ্যমে। 

‘যদিও এই সমস্যা উদ্বাস্তুদের ওপর ফোকাস করে, তবে এটি কানাডা ভিত্তিক নয়। বা কানাডায় বসবাসকারী ভারতীয়দের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। বরং সংবেদনশীলতার সঙ্গে তৈরি করা একটি সিনেমা, যা ফোকাস করে একজন মানুষ কীভাবে উন্নত জীবনযাত্রা পেতে অনবরত পরিশ্রম করে চলেছে তার ওপর। এবং তার এই সংগ্রামের ওঠাপড়ার ওপর।’, জানায় ‘ডাংকি’র সঙ্গে জড়িত একটি বিশেষ সূত্র। 

তবে সবটাই ধারণা করা হচ্ছে। রাজকুমার হিরানি বা শাহরুখ খান, কেউই এখনও ছবির গল্প ফাঁস করেননি। এই ছবিতে শাহরুখ খানের বিপরীতে রয়েছেন তাপসী পান্নু। প্রথমবার তাপসী আর শাহরুখের জুটি দেখবে দর্শক। শুধু তাই নয়, পরিচালক হিরানির সঙ্গেও এটাই প্রথম কাজ শাহরুখের। ছবির প্রযোজনা করছে শাহরুখ-গৌরির রেড চিলিজ প্রোডাকশন।

তবে এদিকে আবার বক্স অফিসে বড় সংঘর্ষের মুখে পড়তে হবে ‘ডাংকি’কে। কারণ ২২ ডিসেম্বরই মুক্তি পাচ্ছে প্রভাসের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘সালার’। এই সিনেমার জন্য নাকি ১০০ কোটি পারিশ্রমিক নিয়েছেন দক্ষিণের এই সুপারস্টার। তবে ‘আদিপুরুষ’-এর ভরাডুবির পর বাজারে কতটা টেকে ‘সালার’, তাও আবার ‘ডাংকি’র সঙ্গে যুদ্ধ করে, তা নিয়ে প্রশ্ন রয়ে যায়।

কেউ কেউ আবার মনে করিয়ে দিচ্ছেন, ২০১৮ সালে এভাবেই ডিসেম্বর মাসে ‘কেজিএফ’-কে টক্কর দিতে গিয়েছিল শাহরুখ খানের ‘জিরো’। তারপরের ঘটনা তো সবারই জানা। অন্তত যতক্ষণ না ‘সালার’ আর ‘ডাংকি’, দুটোর ট্রেলারই সামনে আসছে বোঝা মুশকিল কার পাল্লা কতোটা ভারি।

সূত্র: হিন্দুস্তান টাইমস

/এমএম/
সম্পর্কিত
ফুরফুরে মেজাজে পান্নু
ফুরফুরে মেজাজে পান্নু
গুঞ্জন সত্যি, বিয়ে করলেন তাপসী
গুঞ্জন সত্যি, বিয়ে করলেন তাপসী
তিন খান একসঙ্গে নাচলেন বিয়েবাড়িতে
তিন খান একসঙ্গে নাচলেন বিয়েবাড়িতে
সবচেয়ে ক্ষমতাধর ভারতীয়: তারকাদের মধ্যে শীর্ষে শাহরুখ খান
সবচেয়ে ক্ষমতাধর ভারতীয়: তারকাদের মধ্যে শীর্ষে শাহরুখ খান
বিনোদন বিভাগের সর্বশেষ
৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
শুভ জন্মদিন৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
তামান্নার শুভ সূচনা
তামান্নার শুভ সূচনা
ওটিটিতে মঞ্চনাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’
ওটিটিতে মঞ্চনাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’