X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

কৃষিবিদে আজ বাপ্পার দিন

বিনোদন রিপোর্ট
২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০৮আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০২:২১

এই রাজার শহরে প্রতিদিনই একাধিক সাংস্কৃতিক আসর বসে ঘটা করে। আজও (২৩ ফেব্রুয়ারি) নিশ্চয়ই বসছে। তবে এটুকু নিশ্চিত করে আগাম বলা যায়, সব ছাপিয়ে আজকের দিনটি বাপ্পা মজুমদারের একার।

এদিন সন্ধ্যা নামার আগে আগে বিকাল সাড়ে ৫টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট (কেআইবি) মিলনায়তন মঞ্চে ওঠার কথা রয়েছে বাপ্পা মজুমদারের। লম্বা সময় নিয়ে শোনানোর কথা রয়েছে তার তিন দশকের সৃষ্টি গান ও গল্প। 

তিন দশকের সমৃদ্ধ ক্যারিয়ারে এটি বাপ্পা মজুমদারের একক দ্বিতীয় আয়োজন। যার শুরুটা হয়েছিল ২০২২ সালে। সেবারের আয়োজনটি দিয়ে বাপ্পা মজুমদার যেন নিজের নতুন বেঞ্চমার্ক তৈরি করে দিলেন কনসার্ট অ্যারেনায়। জানান দিলেন, একজন প্রকৃত শিল্পীর একক কনসার্ট কেমন হওয়া চাই। যদিও সেটি ছিল প্রস্তুতি পর্ব, ধারণা করা হচ্ছে প্রথম আয়োজনের অভিজ্ঞতা নিয়ে আজ (২৩ ফেব্রুয়ারি) হতে যাচ্ছে মূল পর্ব। 

বাপ্পা মজুমদার এবারের একক আয়োজন প্রসঙ্গে বাপ্পা মজুমদার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘তিরিশ বছরের বেশি সময় ধরে গানের সঙ্গে আছি। এর আগে একক কনসার্ট একটিই করেছিলাম। সেখান থেকে যে পরিমাণ সাড়া পেয়েছি, সেটা আসলে আশা করিনি। পেয়েছি আক্ষেপ বা ক্ষোভের বহিঃপ্রকাশও। অনেকেই সেই কনসার্টে অংশ নিতে পারেননি। তাছাড়া প্রথম আয়োজনটি ছিল আমার জন্য টেস্ট এক্সামের মতো। কারণ, আগে কখনও এমন আয়োজনের অভিজ্ঞতা ছিল না। সব মিলিয়ে এবারের আয়োজনটির পরিকল্পনা করছি। আশা করছি ২৩ ফেব্রুয়ারি আপনাদের প্রত্যাশা পূর্ণ করতে পারবো।’

কারখানার আয়োজনে ‘বাপ্পা মজুমদার অডিসি’ নামের এই বিশেষ কনসার্ট সরাসরি উপভোগ করতে হলে গুনতে হবে ১৫শ’ টাকা (রেগুলার) অথবা ৩ হাজার টাকা (ভিআইপি)। তারও আগে গেট সেট রক সাইটে গিয়ে করতে হবে প্রি-রেজিস্ট্রেশন।

বাপ্পা মজুমদার ২০২২ সালের সেপ্টেম্বরে আয়োজিত বাপ্পার প্রথম একক কনসার্টে অতিথি শিল্পী হিসেবে গান শোনান কণা, শুভ ও কোনাল। এবারের আয়োজনে থাকছেন শুধুই মাশা ইসলাম। বাপ্পা নিজেও বললেন, ‘আমার আগে ছোট্ট একটি পরিবেশনা করবে মাশা ইসলাম। আমার খুবই প্রিয় একজন নবীন শিল্পী। ওর পরিবেশনার পর আমার গানের অতীত, বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে আয়োজনটি হবে।’

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫টা থেকে শুরু হওয়ার কথা রয়েছে মূল আয়োজন। আর দর্শকদের জন্য কেআইবি মিলনায়তনের দরজা খোলা হবে সাড়ে ৪টায়।

বলা দরকার, ১৯৯৫ সালে ‘তখন ভোরবেলা’ নামের একক অ্যালবাম দিয়ে অভিষেক হয় কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদারের। তবে ৯০ দশকের শুরু থেকেই তিনি সংগীতজীবন শুরু করেন গিটার বাদক হিসেবে। তিন দশকে তার সুর-সংগীত-কণ্ঠে ১১টি একক অ্যালবাম প্রকাশ পায়। এর বাইরে ব্যান্ড দলছুটের ৭টি ছাড়াও অসংখ্য দ্বৈত ও মিশ্র অ্যালবাম তো রয়েছেই। নিজের বাইরে অন্যদের জন্যও নাটক, অডিও আর সিনেমায় অনেক গান তৈরি করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এই সংগীত পরিচালক।

বাপ্পা মজুমদার

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
বায়ান্ন বছরের তরুণ, উপহারে একক কনসার্ট
শুভ জন্মদিনবায়ান্ন বছরের তরুণ, উপহারে একক কনসার্ট
এক গানে ১০ শিল্পী
এক গানে ১০ শিল্পী
কোক স্টুডিও বাংলায় বাপ্পা-অদিতির মেলবন্ধন
কোক স্টুডিও বাংলায় বাপ্পা-অদিতির মেলবন্ধন
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!