X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

প্রেসিডেন্ট প্রাসাদে হরিণের গুঁতায় প্রাণ হারালেন সেনা সদস্য

আপডেট : ০৫ জানুয়ারি ২০২২, ১৬:৪৬

প্যারাগুয়ের প্রেসিডেন্ট প্রাসাদের বাগানে একটি হরিণের আক্রমণে প্রাণ হারিয়েছেন দেশটির এক সেনা সদস্য। দেশটির সেনাবাহিনী জানিয়েছে, হরিণটির শিংয়ের গুঁতায় শরীরে ছিদ্র হওয়ায় মারা গেছেন সার্জেন্ট ভিক্টর ইসাসি।

বিবিসির খবরে বলা হয়েছে, হরিণটি প্যারাগুয়ের স্থানীয় নয়। রাজধানী আসুনসিয়নের কাছে অবস্থিত প্রেসিডেন্টের বাসভবনের জন্য হরিণটি উপহার পাওয়া।

সেনাবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, হরিণটিকে সাধারণত অন্য প্রাণীদের সঙ্গে একটি আলাদা জায়গায় রাখা হয়, যাতে মানুষের কাছে আসতে না পারে।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, আক্রান্ত হওয়ার আগে হরিণটির দিকে এগিয়ে যান ওই সেনা সদস্য। পরে তাকে একটি সামরিক হাসপাতালে মৃত ঘোষণা করা হয়।

সেনা মুখপাত্র কর্নেল ভিক্টর উর্দাপিলেটা বলেন, ‘সিকিউরিটি ক্যামেরায় দেখা যাচ্ছে, ওই সার্জেন্ট প্রাণীগুলোর থাকার জায়গায় প্রবেশ করেছে আর নড়াচড়া (হাত তোলা) করেছে, আর তাতেই প্রতিক্রিয়া দেখাতে উসকানি পায় হরিণটি।’

মঙ্গলবার ভোরে আক্রান্ত হওয়ার সময়ে নিয়মিত টহল ডিউটিতে ছিলেন সার্জেন্ট ইসাসি। প্যারাগুয়ের পরিবেশ মন্ত্রণালয়ের বন্যপ্রাণী বিষয়ক পরিচালক ফ্রেডেরিক বাওয়ার জানান, আক্রমণ করা প্রাণীটি ছিল ভারতের চিত্রা হরিণ।

প্রেসিডেন্ট মারিও আবদো বেনিতেজের সরকারি বাসভবনে ২৪ একর জায়গার ওপর বাগান রয়েছে। সেখানে বহু প্রাণীর সঙ্গে ওই হরিণটিও ছিল।

/জেজে/এমওএফ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
তেলের দাম আর কাকে বলে!
কান ডায়েরি-২তেলের দাম আর কাকে বলে!
অনুমোদন না থাকায় সাভারের ৪ হাসপাতাল বন্ধ
অনুমোদন না থাকায় সাভারের ৪ হাসপাতাল বন্ধ
উত্ত্যক্তের প্রতিবাদ করায় চুরির অপবাদে নারীকে লাঠিপেটা
উত্ত্যক্তের প্রতিবাদ করায় চুরির অপবাদে নারীকে লাঠিপেটা
সাপের বিষ থেকে বাঁচতে ট্যাবলেট, কলকাতায় মিলছে সাফল্য
সাপের বিষ থেকে বাঁচতে ট্যাবলেট, কলকাতায় মিলছে সাফল্য
এ বিভাগের সর্বাধিক পঠিত