যুক্তরাষ্ট্রের নৌঘাঁটিতে হামলাকারী সৌদি নাগরিক!

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০১:৪৮, ডিসেম্বর ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০১:৫২, ডিসেম্বর ০৭, ২০১৯

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় শুক্রবার দেশটির নৌবাহিনীর ঘাঁটিতে বন্দুক হামলাকারী ব্যক্তি সৌদি নাগরিক বলে জানা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা রয়টার্সকে এ তথ্য জানিয়েছেন। মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা জানিয়েছেন, প্রশিক্ষণ নিতে সে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিল। তবে ওয়াশিংটনে নিযুক্ত সৌদি দূতাবাস থেকে তাৎক্ষণিকভাবে এ ব্যাপারে কোনও মন্তব্য পাওয়া যায়নি।
৬ ডিসেম্বর শুক্রবার ওই ঘাঁটির একটি ভবনের শ্রেণিকক্ষে এ বন্দুক হামলা চালানো হয়। এতে অন্তত তিন জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। পর পাল্টা গুলিতে বন্দুকধারীও নিহত হয়। এ নিয়ে এই সপ্তাহে যুক্তরাষ্ট্রের সামরিক স্থাপনায় দ্বিতীয়বারের মতো গোলাগুলির ঘটনা ঘটলো।

এর আগে গত বুধবার (৪ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের হাওয়াই দ্বীপের ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ পার্ল হারবার নৌঘাঁটিতে বন্দুক হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় আহত হয় অন্তত তিনজন। পরে নিজের গুলিতে আত্মহত্যা করে হামলাকারী নাবিক।

এর মাত্র দুই দিনের মাথায় শুক্রবারের হামলার ঘটনা ঘটলো। তবে স্থানীয় শেরিফ ডেভিড মর্গান হামলাকারীকে শনাক্ত করার বিষয়ে কোনও তথ্য দিতে অপরাগতার কথা জানিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তারা জানিয়েছেন, প্রশিক্ষণের জন্য ওই ঘাঁটিতেই অবস্থান করছিল হামলাকারী। এর বেশি কিছু বলতে অস্বীকৃতি জানিয়েছেন তারা।

/এমপি/

লাইভ

টপ