সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত আরও এক বাংলাদেশি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০০:৪০, ফেব্রুয়ারি ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:৪২, ফেব্রুয়ারি ১২, ২০২০

সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত আরও এক বাংলাদেশিকে শনাক্ত করা হয়েছে। মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে করোনা ভাইরাসে আক্রান্ত আরও দুই ব্যক্তিকে পাওয়া গেছে। দুজনের একজন বাংলাদেশি। এ নিয়ে সিঙ্গাপুরে মোট আক্রান্তের সংখ্যা ৪৭ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে ৯ জন হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

দেশটির সংবাদমাধ্যম স্ট্রেইট টাইমস’র খবরে বলা হয়েছে, এর আগে শনিবার সেলেটার অ্যারোস্পেস হাইটস এলাকায় অবস্থানরত এক বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। মঙ্গলবার একই এলাকায় ৩৯ বছরের আরেক বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। তবে উভয় বাংলাদেশি একই ভবনে বাস করেন না।

মঙ্গলবার নতুন করে আক্রান্ত হওয়া অপর ব্যক্তি সিঙ্গাপুরের স্থায়ী বাসিন্দা। জোহর বারু এলাকায় বাস করা ওই ব্যক্তির বয়স ৩৫ বছর। তিনি রিসোর্টস ওয়ার্ল্ড সেন্টোসা ক্যাসিনোতে কর্মরত।

খবরে বলা হয়েছে, উভয় ব্যক্তি সম্প্রতি চীন ভ্রমণ করেননি। আক্রান্ত বাংলাদেশির নাম ও পরিচয় প্রকাশ হয়নি। স্ট্রেইট টাইমস তাকে কেস ৪৭ হিসেবে উল্লেখ করেছে।

করোনা ভাইরাসে আক্রান্ত দ্বিতীয় বাংলাদেশি নাগরিক সিঙ্গাপুরে ওয়ার্ক পারমিট ভিসায় অবস্থান করছেন। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) তার শরীরে লক্ষণ ধরা পড়ে। পরের দিন তিনি স্থানীয় জিপি হাসপাতালে যান। সোমবার তাকে ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশিয়াস ডিজিজেস-এ পাঠানো হয়।

হাসপাতালে ভর্তির পূর্বে তিনি ভেরাসামি রোড এলাকার একটি ভাড়া বাসায় অবস্থান করছিলেন।  এর আগে যে বাংলাদেশি আক্রান্ত হয়েছেন সেই এলাকাতেই তিনি কাজ করেছেন। হাসপাতালে ভর্তি হওয়ার পূর্বে প্রথম আক্রান্ত বাংলাদেশি লিটল ইন্ডিয়া’র মুস্তফা সেন্টারে গিয়েছিলেন এবং কাকি বুকিত এলাকার দ্য লিও ডরমিটরিতে অবস্থান করেছেন।

মঙ্গলবার পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে, চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। সরকারি হিসাবে, ১০ ফেব্রুয়ারি সোমবার পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০১৬ জন। এছাড়া আক্রান্ত হয়েছেন আরও ৪২ হাজার ৬৩৮ জন। 

/এএ/

লাইভ

টপ