গুইদোকে গ্রেফতারের ইঙ্গিত ভেনেজুয়েলার প্রেসিডেন্টের

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৩:৩৯, ফেব্রুয়ারি ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:২৩, ফেব্রুয়ারি ১৫, ২০২০

আদালতের আদেশ না থাকায় ভেনেজুয়েলার স্বঘোষিত প্রেসিডেন্ট জুয়ান গুইদোকে এতোদিন গ্রেফতার করা যায়নি বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। তবে শিগগিরই তিনি গ্রেফতার হতে পারেন বলে ধারণা করা হচ্ছে। শুক্রবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমের কর্মীদের সঙ্গে এক বৈঠকে এই আভাস দিয়েছেন মাদুরো।

নির্বাচনি কারচুপির অভিযোগ আর অর্থনৈতিক সংকটের বিরুদ্ধে গত বছর ভেনেজুয়েলায় বিক্ষোভ শুরু হলে তার সুযোগ নিয়ে নিজেকে অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট ঘোষণা করেন বিরোধী দলীয় নেতা জুয়ান গুইদো। যুক্তরাষ্ট্রসহ ৫০টিরও বেশি দেশ তাকে স্বীকৃতি দিলেও প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো সরকার অভিযোগ করে আসছে যুক্তরাষ্ট্রের সহায়তায় অভ্যুত্থান প্রচেষ্টা চালাচ্ছেন গুইদো।

সম্প্রতি যুক্তরাষ্ট্র ও ইউরোপ সফর করে ভেনেজুয়েলায় ফিরেছেন জুয়ান গুইদো। তার দেশত্যাগের ওপর আদালতের নির্দেশনা থাকলেও তাকে দেশে প্রবেশের সুযোগ দেওয়া হয়।

গুইদোর দেশে ফেরার তিন দিন পর সাংবাদিকদের সঙ্গে বৈঠক করেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। সেখানে তিনি বলেন, ‘গুইদো যেসব অপরাধ করেছেন সেজন্য তাকে কারাবন্দি করার সিদ্ধান্ত নিয়েছে ভেনেজুয়েলার বিচার বিভাগ। সেই সময় এখনও আসেনি। তবে শিগগিরই আসবে।’

/জেজে/বিএ/

লাইভ

টপ