অস্ট্রেলিয়ায় দুই প্লেনের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:১১, ফেব্রুয়ারি ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:১৫, ফেব্রুয়ারি ১৯, ২০২০

 

অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরের আকাশে দুই প্লেনের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে প্লেন দুটি বিধ্বস্ত হয়েছে, প্রাণ গেছে চার জনের। পুলিশ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে।

এবিসি নিউজ জানিয়েছে, বুধবার (১৯ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে প্লেন দুটি বিধ্বস্ত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় উদ্ধারকারী বাহিনী। দুর্ঘটনায় হতাহতদের পরিচয় এখনও জানা যায়নি।

দুর্ঘটনাকবলিত একটি প্লেন ছিল মেলবোর্নের প্রতিষ্ঠান মুরাব্বিন এভিয়েশন সার্ভিসেসের এবং আরেকটি ছিল বিচক্রাফট ট্রাভেল এয়ারের। দুটি প্লেনেরই আকাশে ওড়ার অনুমোদন ছিল।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ছোট প্লেন দুটিতে দুজন করে আরোহী ছিলেন। ম্যাঙ্গালোর শহরের অদূরে একটি অস্ত্রাগারের পাশে ‘সশস্ত্র বাহিনীর বিস্ফোরক জোন’ বলে পরিচিতি এলাকার আকাশে ওই দুর্ঘটনা ঘটেছে। তবে কী কারণে এমনটি ঘটেছে, তার বিস্তারিত এখনো জানা যায়নি।

পুলিশ ইনস্পেক্টর পিটার কজার জানিয়েছেন, একটি বিমান ম্যাঙ্গালোর থেকে উড্ডয়ন করে। একজন শিক্ষানবিশ পাইলট এটি চালাচ্ছিলেন। সঙ্গে ছিলেন এক ইনস্ট্রাক্টর। আরেকটি বিমান অন্য এক বিমানবন্দর থেকে ছাড়ে।

পিটার কজার বলেছেন, ‘আমরা নিশ্চিত না বিমান দুইটি কেন একই অঞ্চলে গেল, কিন্তু দুর্ভাগ্যবশত মাঝ আকাশে সংঘর্ষে পড়ে। একটি বিমান সংঘর্ষের পরই বিধ্বস্ত হয়ে পড়ে এবং অন্যটি কিছুক্ষণ পরে বিধ্বস্ত হয়।’

/বিএ/

লাইভ

টপ