জার্মানির উৎসবে জনতার ওপর উঠে গেলো গাড়ি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২১:৩৪, ফেব্রুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩৮, ফেব্রুয়ারি ২৪, ২০২০

জার্মানির ভোল্কমার্সেন শহরের একটি কার্নিভাল প্যারেডে জনতার ওপর একটি গাড়ি উঠে পড়ায় শিশুসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। সোমবার (২৪ ফেব্রুয়ারি) ওই উৎসবে জনতার মধ্যে আচমকা একটি গাড়ি ঢুকে পড়ার পর চালককে আটক করা হয়েছে। তবে এটা সন্ত্রাসী হামলা নাকি দুর্ঘটনা সে সম্পর্কে এখনই কিছু জানাতে নারাজ কর্তৃপক্ষ।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে জার্মানভিত্তিক সংবাদমাধ্যম ডয়েচে ভেলের প্রতিবেদনে বলা হয়েছে, গাড়ির চালককে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। জার্মানির সরকারি সম্প্রচারমাধ্যম হেসেনসেচাউ’র প্রতিবেদনে বলা হয়েছে, বেশ কয়েকজন শিশুসহ অন্তত ১০ জন আহত হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমে আহতের সংখ্যা ১৫ উল্লেখ করা হয়েছে।

ভোল্কমার্সেন শহরটি হেসে রাজ্যে অবস্থিত, বেলেফেল্ড নগরীর দক্ষিণে। ওই ঘটনার পর সেখানে হেলিকপ্টারের পাশাপাশি বহু অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ১৯ ফেব্রুয়ারি রাত দশটার দিকে দেশটির হানাও শহরের একটি শিশাবার এবং পার্শ্ববর্তী ক্যাফেতে প্রবেশ করে গুলি চালায় ৪৩ বছর বয়সি বন্ধুকধারী। সেখানে বেশ কয়েকজন হতাহত হয়। এরপর হামলাকারী সেই ঘটনাস্থল থেকে আড়াই কিলোমিটার দূরে একটি গাড়ি এবং স্পোর্টস বারেও হামলা চালায়। সেখানেও ৯জন নিহত হয়। পরে হামলাকারী এবং তার মা-কে মৃত অবস্থায় একটি অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার করে পুলিশ। আর ওই হামলাকে বর্ণবাদী আখ্যা দেওয়া হয়।

/এইচকে/বিএ/

লাইভ

টপ