ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২০৬

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:২৫, মার্চ ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:২৭, মার্চ ২০, ২০২০

ভারতে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২০৬। ভাইরাসটি দেশটিতে মৃতের সংখ্যা ৪। পশ্চিমবঙ্গের কলকাতাতেও দ্বিতীয় করোনা আক্রান্তকে শনাক্ত করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এখবর জানিয়েছে।




করোনা ভাইরাসের বিস্তার মোকাবিলায় বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভাষণে পরীক্ষামূলকভাবে রবিবার ১৪ ঘণ্টার জন্য 'জনতা কারফিউ' জারির ঘোষণা দিয়েছেন তিনি।
দিল্লি হাইকোর্টকে ভারতের কেন্দ্র সরকার জানিয়েছে, ইরানে বসবাসকারী ১ হাজার ৫২৪ ভারতীয়ের মধ্যে ২৯৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে।
কলকাতায় দ্বিতীয় আক্রান্ত ব্যক্তি ১৩ মার্চ লন্ডন থেকে ভারত ফিরেছেন। জ্বর ও সর্দি-কাশির কারণে তার শারীরিক পরীক্ষা করা হয়। নাইসেডের পরীক্ষায় ওই ব্যক্তি করোনা আক্রান্ত বলে ঘোষণা করা হয়। তাকে আপাতত বেলেঘাটা আইডিতে ভর্তি করা হয়েছে। তার বাড়ির লোকদের কোয়ারেন্টাইন করা হয়েছে।
বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ঘোষণা দিয়েছেন, করোনা পরিস্থিতিতে রাজ্যের দোকানপাট-বাজার খোলা থাকবে। যারা গুজব রটাচ্ছেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
রাজধানী দিল্লিতে আগেই স্কুল ও রেস্তারাঁ বন্ধের ঘোষণা করা হয়েছিল। এবার দিল্লির শপিং মলগুলিও বন্ধ থাকবে। শুক্রবার এই নির্দেশ দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

/এএ/

লাইভ

টপ