ইতালিতে আরও ৬৮৩ জনের মৃত্যু

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:৩০, মার্চ ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:২৯, মার্চ ২৬, ২০২০

মারাত্মক ছোঁয়াচে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে ইতালিতে আরও ৬৮৩ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে সরকারি হিসেবে দেশটিতে মোট মৃতের সংখ্যা সাত হাজার ৫০৩ জনে দাঁড়িয়েছে। বুধবার পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৭৪হাজার ৩৮৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ৩৬২ জন। জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ড ওমিটার এই তথ্য জানিয়েছে।

গত শনিবার ইতালিতে ৭৯৩ জনের প্রাণহানি হয়। এখন পর্যন্ত এটাই যেকোনও দেশের জন্য একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এমনকি সর্বোচ্চ মৃত্যুর তালিকায় করোনার উৎস চীনকেও ছাড়িয়ে গেছে দেশটি। গত মাসে ইতালির উত্তরাঞ্চলীয় লোমবার্ডি এলাকাতেই প্রথম ভাইরাসটির প্রকোপ শুরু হয়। বর্তমানে সেখানকার হাজার হাজার মানুষকে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। সেখানে সহায়তা দিচ্ছেন চীনের মেডিক্যাল বিশেষজ্ঞরা।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়তে শুরু করে করোনাভাইরাস। মারাত্মক ছোঁয়াচে এই ভাইরাসের শিকার হয়ে দেশটির সরকারি হিসেবে মারা গেছে তিন হাজার ২৮১ জন।

এদিকে ইতালিতে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা সরকারি তথ্যের চেয়ে সম্ভবত ১০ গুণ বেশি হতে পারে বলে মঙ্গলবার আশঙ্কা প্রকাশ করেন দেশটির বেসামরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেলি। তিনি বলেছেন, প্রতি দশজন আক্রান্তের মধ্যে হয়তো একজনকে পরীক্ষা করা সম্ভব হয়েছে। সে হিসেবে দেশটিতে প্রায় ছয় লাখ ৪০ হাজার মানুষ আক্রান্ত হয়েছে বলে আশঙ্কার কথা জানান তিনি।

/জেজে/

লাইভ

টপ