করোনা আতঙ্কের মধ্যেই পরিবহনমন্ত্রীকে অব্যাহতি দিলেন এরদোয়ান

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৭:১৬, মার্চ ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২১, মার্চ ২৯, ২০২০

তুরস্কে করোনাভাইরাস বিস্তারের আশঙ্কার মধ্যেই দেশটির পরিবহনমন্ত্রী মেহমেট কাহিত তুরহানকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। মাত্র দুই সপ্তাহের ব্যবধানে করোনাভাইরাসে তুরস্কে ৯২ জনের মৃত্যু হয়েছে। করোনার বিস্তার ঠেকাতে শনিবার সব আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করার দিনই পরিবহনমন্ত্রীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হলো।


তুরস্কের সরকারি গেজেটে নতুন পরিবহনমন্ত্রী হিসেবে আদিল কারাইসমাইলোগলুকে দায়িত্ব দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। তবে এতে বিস্তারিত ও আগের পরিবহনমন্ত্রীকে অব্যাহতির কোনও কারণ জানানো হয়নি।

এক বিবৃতিতে দেশটির পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, রাজধানী আঙ্কারায় দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

করোনাভাইরাস বিস্তারের মধ্যেই ইস্তানবুলে একটি খাল খননের টেন্ডার আহ্বান করায় সমালোচনার মুখে পড়েছিলেন তুরহান ও তার মন্ত্রণালয়।
তুরস্কে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৬৯৮ জন। আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করা হলেও এখন পর্যন্ত লকডাউনের ঘোষণা দেয়নি কর্তৃপক্ষ। অভ্যন্তরীণ বিমান চলাচল স্থগিত করা না হলেও এর ওপর নজরদারি বাড়ানো হয়েছে। এক শহর থেকে অন্য শহরে না যেতে নাগরিকদের পরামর্শ দেওয়া হয়েছে। একান্ত প্রয়োজনে যেতে হলে স্থানীয় গভর্নরের অনুমতি নিতে হবে। সাপ্তাহিক ছুটির দিনে দর্শনার্থীদের জন্য পিকনিক স্পট, বনাঞ্চল ও প্রত্নতাত্ত্বিক স্থাপনাগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে এসব বিধিনিষেধ ঠিক কতদিন পর্যন্ত কার্যকর থাকবে তার কোনও সময়সীমা ঘোষণা করা হয়নি। সূত্র: মিডলইস্ট মনিটর

/এএ/এমওএফ/

লাইভ

টপ