ইউরোপে করোনায় মৃতের সংখ্যা দেড় লাখ ছাড়ালো

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:১১, মে ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১৫, মে ০৭, ২০২০

করোনাভাইরাস মহামারিতে বিপর্যস্ত ইউরোপ। এবার মহাদেশটিতে মৃতের সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে। বৃহস্পতিবার ফরাসি বার্তা সংস্থা এএফপি তাদের সংগৃহীত তথ্যের বরাতে এখবর জানিয়েছে।

ইউরোপে করোনাভাইরাসে মৃত্যুর ক্ষেত্রে শীর্ষে রয়েছে যুক্তরাজ্য, ইতালি, স্পেন ও ফ্রান্স। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুসারে, বিশ্বের ৩৭ লাখের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৬৩ হাজারের বেশি মানুষের।

ইউরোপে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। দেশটিতে ২ লক্ষাধিক আক্রান্ত ও মৃত্যু হয়েছে ৩০ হাজার ১৫০ জনের। এরপর মৃতের সংখ্যায় শীর্ষে আছে ইতালি। ২ লাখ ১৪ হাজার আক্রান্ত ও মৃত্যু হয়েছে ২৯ হাজার ৬৮৪ জনের। স্পেনে আক্রান্তের সংখ্যা ২ লাখ ২০ হাজার এবং মৃত্যু হয়েছে ২৫ হাজার ৮৫৭ জনের। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৭৪ হাজার ও মৃতের সংখ্যা ২৫ হাজার ৮১২। এছাড়া জার্মানি ৭ হাজার ২৭৫, রাশিয়া ১ হাজার ৬২৫, তুরস্ক ৩ হাজার ৫৮৪, বেলজিয়াম ৮ হাজার ৪১৫, নেদারল্যান্ডস ৫ হাজার ২২১, সুইজারল্যান্ড ১ হাজার ৮০৫, পর্তুগাল ১ হাজার ৮৯, সুইডেন ২ হাজার ৯৪১, আয়ারল্যান্ড ১ হাজার ৩৭৫, অস্ট্রিয়া ৬০৯, বেলারুশ ১১২, রোমানিয়া ৮৭৬ এবং ইউক্রেনে ৩৪০ জনের মৃত্যু হয়েছে।

ইউরোপজুড়ে মৃতের সংখ্যা দেড় লাখ ছাড়ালেও বিভিন্ন দেশ লকডাউন শিথিল করার দিকে এগিয়ে যাচ্ছে। কিছু দেশ শিথিল করেছে। 

/এএ/

লাইভ

টপ