মুম্বাইয়ে আবারও হামলার হুমকি!

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:০০, জুন ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:০৩, জুন ৩০, ২০২০

ভারতের বাণিজ্য নগরী মুম্বাইয়ের কোলাবায় তাজমহল প্যালেস হোটেল ও বান্দ্রায় অবস্থিত তাজ ল্যান্ডস এন্ড হোটেল বোমা বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে বলে দাবি করেছে সে দেশের নিরাপত্তা সূত্র।

সম্প্রচারমাধ্যম এনডিটিভি সূত্রের বরাতে দাবি করেছে, সোমবার ও মঙ্গলবার রাতের মাঝামাঝি সময়ে পাকিস্তানের করাচি থেকে এই হুমকিমূলক ফোনটি আসে।

সূত্রের দাবি, যে ফোন করেছে, সে নিজেকে পাকিস্তানের মদদপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-তৈবার সদস্য বলে পরিচয় দিয়েছে। হুমকিমূলক সেই ফোনকলের পরই ওই দুই হোটেলের নিরাপত্তা বাড়ানো হয়েছে। 

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ফোন কলের সূত্র ধরে খোঁজখবর শুরু করে মুম্বাই পুলিশ। তাজমহল প্যালেস, ছত্রপতি শিবাজী টার্মিনাস, বান্দ্রার তাজ ল্যান্ডস এন্ড সর্বত্র সুরক্ষা ব্যবস্থা জোরদার করা হয়।

উল্লেখ্য, করাচির পাকিস্তান স্টক এক্সচেঞ্জ ভবনে চার বন্দুকধারী হামলায় চারজন নিরাপত্তা কর্মী এবং একজন নিরাপত্তা প্রহরী নিহত হওয়ার দিনই এই ফোন আসে। যদিও স্টক এক্সচেঞ্জ ভবন দখল করার আগেই চার বন্দুকধারীকে গুলি করে মেরে ফেলা হয়।

সোমবার রাতের এই ফোন ২০০৮ সালের মুম্বাই হামলার স্মৃতিকে সামনে এনেছে।  সেই হামলায় ১৬৬ জনের মৃত্যু হয়েছিল আর আহত হয়েছিলেন ৩০০ জন ৷

/এফইউ/বিএ/

লাইভ

টপ