আল জাজিরাকে সাক্ষাৎকারসেই বাংলাদেশির ওয়ার্ক পারমিট বাতিল করলো মালয়েশিয়া

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৩:২৩, জুলাই ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:১৮, জুলাই ১২, ২০২০

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরায় সাক্ষাৎকার দেওয়া বাংলাদেশি মো. রায়হান কবির (২৫)-এর ওয়ার্ক পারমিট বাতিল করেছে মালয়েশিয়া। “লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন” শীর্ষক ওই প্রতিবেদনে দেশটিতে শ্রমিকদের সঙ্গে বাজে আচরণ নিয়ে কথা বলেছিলেন তিনি। এ ঘটনায় ক্ষুব্ধ হয় কর্তৃপক্ষ।

মো. রায়হান কবিরের ওয়ার্ক পারমিট বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন মালয়েশিয়া পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আবদুল হামিদ বন্দর। তাকে আত্মসমর্পণেরও পরামর্শ দিয়েছেন তিনি।

ওয়ার্ক পারমিট বাতিল করায় রায়হান এখন দেশটিতে অবৈধ অভিবাসীতে পরিণত হয়েছেন। কর্তৃপক্ষও তাকে খুঁজছে। আটক করা গেলে তাকে বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হবে।

আইজিপি আবদুল হামিদ বন্দরের বরাত দিয়ে মালয় মেইল জানিয়েছে, অভিবাসন দফতরের পক্ষ থেকে ইতোমধ্যে রায়হানের ওয়ার্ক পারমিট বাতিলের বিষয়টি পুলিশকে জানিয়ে দেওয়া হয়েছে। তার অবস্থান সম্পর্কে কারও কোনও তথ্য জানা থাকলে তা কর্তৃপক্ষকে ফোন দিয়ে জানানোর অনুরোধ করা হয়েছে।

আল জাজিরায় প্রচারিত ২৫ মিনিট ৫০ সেকেন্ডের ওই প্রতিবেদনে করোনা মহামারিতে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সঙ্গে সরকারের আচরণ নিয়ে কথা বলেছিলেন রায়হান কবির। সংবাদমাধ্যমটির ইউটিউব চ্যানেলে প্রতিবেদনটি প্রকাশের পর দেশটির সরকার এমন অভিযোগ সরাসরি অস্বীকার করেছে।

আল জাজিরার সেই প্রতিবেদন:

/এমপি/এমওএফ/

লাইভ

টপ