সড়কপথ ধরে হোটেলের বাগানে বোয়িং ৭৪৭

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ১৪:০০, ফেব্রুয়ারি ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৩০, ফেব্রুয়ারি ১৯, ২০১৯

বিমান মানে আকাশযান। এই বাহন সাধারণত আকাশ ওড়ে। আকাশপথে চলাচল করে। কিন্তু কেএলএম এয়ারলাইনের বোয়িং ৭৪৭-৪০০ উড়োজাহাজ কিনা বিমানবন্দর থেকে বেরিয়ে সড়কপথে চললো! তাও তিন রাত ধরে।

১৫০ টন ওজনের বোয়িং ৭৪৭-৪০০ নেদারল্যান্ডসের আমস্টারডাম এয়ারপোর্ট স্কিফুল থেকে করেন্ডন ভিলেজ হোটেলের বাগানে পৌঁছায়। এই চূড়ান্ত গন্তব্যে পৌঁছাতে পাড়ি দিতে হয়েছে ১৭টি খাল, একটি মহাসড়ক ও একটি প্রাদেশিক সড়ক। এমন চিত্র আগে কখনও দেখা যায়নি।

তিন রাতের যাত্রায় বিমানটি হোটেলে নিয়ে যেতে উচ্চ ধারণক্ষমতার মালবাহী গাড়ি ব্যবহার করেছে ডাচ পরিবহন সংস্থা ম্যামোত। সেখানে এটি হয়ে উঠেছে ‘করেন্ডন বোয়িং ৭৪৭ এক্সপেরিয়েন্স’। ২০১৯ সালের মাঝামাঝি এর দরজা খুলবে। ফলে অতিথিরা অন্যরকম অভিজ্ঞতা অর্জন করবেন।

তবে করেন্ডন ভিলেজ হোটেলে অল্পসংখ্যক অতিথির বোয়িং ৭৪৭-৪০০ উড়োজাহাজ সামনে থেকে দেখার সুযোগ হবে। যারা সেই সুযোগ পাবেন না, তাদের জন্য তিনটি ক্যামেরায় সরাসরি এটি দেখানো হবে।

৩০ বছর ধরে নির্ভরযোগ্য সেবাদানের পর বোয়িং ৭৪৭-৪০০ বিমানটির ডানা বিশ্রাম নিয়েছে। একসময় এটি ‘সিটি অব ব্যাংকক’ নামে পরিচিত ছিল। করেন্ডন ভিলেজ হোটেলের উপযোগী রঙে সাজতে ইতালির রোমে গিয়েছিল এই উড়োজাহাজ। এরপর সেবাযোগ্য সব অংশ সরিয়ে ফেলে বিমান রিসাইকেল প্রতিষ্ঠান এইএলএস ।

সনির সাবেক সদর দফতরে করেন্ডন ভিলেজ হোটেল চালু হয় গত বছর। এতে ৬৮০টি কক্ষ, স্যুট ও অ্যাপার্টমেন্ট আছে। বেলজিয়াম, নেদারল্যান্ডস ও লুক্সেমবুর্গের রাজনৈতিক-অর্থনৈতিক ইউনিয়ন বেনেলাক্সে সবচেয়ে বড় হোটেল এটাই।

সূত্র: ডেইলি মেইল

/জেএইচ/
টপ
X