ইউএস-বাংলার বহরে পঞ্চম এটিআর ৭২-৬০০

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:২৪, জানুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৫০, জানুয়ারি ২২, ২০২০

ইউএস-বাংলার উড়োজাহাজএটিআর ৭২-৬০০ মডেলের আরেকটি নতুন উড়োজাহাজ যুক্ত হলো ইউএস-বাংলা এয়ারলাইনসের বহরে। এতে রয়েছে ৭২টি আসন। এর মধ্য দিয়ে দেশের বেসরকারি এই বিমান সংস্থার আকাশযানের সংখ্যা দাঁড়ালো ১২টি।

শুক্রবার (১৭ জানুয়ারি) এটিআর ৭২-৬০০ বিকাল ৩টা ২৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইনসের পরিচালক (অপারেশন্স) ক্যাপ্টেন মনিরুল হক জোয়ারদার ও পরিচালক (প্রশাসন) মুসা মোল্লাহ।

ইউএস বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম জানান, ফ্রান্সের ফ্র্যাঙ্কাজাল বিমানবন্দর থেকে মিসর ও ওমান হয়ে নতুন সংযোজিত উড়োজাহাজটি ঢাকায় এসেছে। এটি অবতরণের পর সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়।

জানা গেছে, ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বৃদ্ধির পরিকল্পনা বাস্তবায়নের জন্য এটিআর ৭২-৬০০ উড়োজাহাজ বহরে যুক্ত করা হয়েছে। এ মাসের মধ্যে একই মডেলের আরেকটি ও আগামী জুনের মধ্যে নতুন আরও চারটি আকাশযান আনার পরিকল্পনা রয়েছে এই বিমান সংস্থার।

ইউএস-বাংলার নতুন উড়োজাহাজের সামনে প্রতিষ্ঠানটির কর্মকর্তারাইউএস-বাংলার বহরে থাকা ১২টি উড়োজাহাজের মধ্যে বোয়িং ৭৩৭-৮০০ চারটি, ড্যাশ৮-কিউ৪০০ তিনটি ও এটিআর ৭২-৬০০ আছে পাঁচটি।

২০১৪ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ ৮-কিউ৪০০ উড়োজাহাজ দিয়ে ঢাকা থেকে যশোর রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে ইউএস-বাংলা। গত ৬ জানুয়ারি পথচলার ২০০০তম দিন অতিক্রম করেছে প্রতিষ্ঠানটি। 
বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ ইউএস-বাংলার আন্তর্জাতিক গন্তব্যগুলো হলো ভারতের কলকাতা ও চেন্নাই, ওমানের মাস্কাট, কাতারের দোহা, মালয়েশিয়ার কুয়ালালামপুর, সিঙ্গাপুর, থাইল্যান্ডের ব্যাংকক ও চীনের গুয়াংজু।

/সিএ/জেএইচ/
টপ