ডোনাটে ড. অ্যান্থনি ফসির ছবি, আমেরিকা জুড়ে হিট!

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ২৩:২০, মার্চ ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:২৫, মার্চ ২৯, ২০২০

ডোনাটে ড. অ্যান্থনি ফসির ছবিযুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে রচেস্টার শহরের দোকান ডোনাটস ডেলাইটের কথা ক’দিন আগেও খুব বেশি মানুষের জানা ছিল না। অথচ এখন গোটা আমেরিকা থেকে ডোনাট কেনার অর্ডার আসছে এখানে! যদিও কারণটা খুব সাধারণ।

ড. অ্যান্থনি ফসির ছবি ব্যবহার করে একটি ডোনাট বানিয়েছে দোকানটি। তিনি হলেন মার্কিন জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউটের (এনআইএইচ) চিকিৎসক এবং ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের পরিচালক। করোনাভাইরাস সম্পর্কিত হোয়াইট হাউসের টাস্কফোর্স সদস্য হিসেবে কাজ করতে হচ্ছে তাকে।

করোনাভাইরাসের বিস্তার যখন মহামারি আকার ধারণ করছে ঠিক এমন সময় স্থিরচিত্তে সঠিক তথ্য আদান-প্রদানের জন্য আমেরিকার জনসাধারণের প্রশংসা কুড়ান ড. অ্যান্থনি ফসি। এক মাস আগেও তার নামের প্রথম ও শেষাংশ জানতো না বেশিরভাগ মানুষ। আমেরিকানরা তার কাছ থেকে কোভিড-১৯ নিয়ে সঠিক তথ্য পেয়েছে। তাই তিনি জনপ্রিয় হয়ে গেছেন।

ডোনাটস ডেলাইটের স্বত্বাধিকারী নিক সেমেরারো বলেন, ‘আমরা প্রতিবেশীদের চাঙা করার জন্য একটি উপায় খুঁজছিলাম। তখন আমরা ড. ফসিকে লক্ষ্য করি। করোনাভাইরাস নিয়ে তার পুঙ্খানুপুঙ্খ বার্তা আমাদের ভালো লেগেছে। চরম সংকটের সময় সবাইকে তথ্য সহায়তা দিয়েছেন তিনি। তাই আমরা প্রতিদান দিতে ও ধন্যবাদ জানাতে চেয়েছি তাকে।’

ড. ফসির মুখ ভোজ্য কাগজে প্রিন্ট করে বাটারক্রিম-ফ্রস্টেড ডোনাটের ওপর জুড়ে দিয়ে বিক্রি হচ্ছে। ডোনাটস ডেলাইট কর্তৃপক্ষ ঘুণাক্ষরেও ভাবেনি, এই সাধারণ ভাবনা দেশব্যাপী জনপ্রিয় হয়ে উঠবে। নতুন ডিজাইনের ডোনাট কয়েকশ’ বিক্রির আশা ছিল তাদের। কিন্তু ইতোমধ্যে হাজারখানেক বেচা হয়ে গেছে। আমেরিকার একাধিক রাজ্য ও শহরের ক্রেতারা ডোনাট সরবরাহের জন্য নিয়মিত যোগাযোগ করছে। তাই যতদিন চাহিদা থাকবে এই ডোনাট বিক্রি করে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে দোকানটি।

স্বত্বাধিকারী নিক সেমেরারোর কথায়, ‘আমাদের এই ডোনাট এতটা জনপ্রিয় হয়ে যাবে তা আমার ধারণাতেও ছিল না। ড. অ্যান্থনি ফসির জন্য অন্যদের মধ্যেও আমাদের মতোই অনুভূতি কাজ করছে জানতাম না। ক্রেতারা আমাদের ধন্যবাদজ্ঞাপন করে চিরকুট পাঠাচ্ছে। তারা আমাদের দোকানের প্রশংসা করছে।’

সূত্র: সিএনএন ট্রাভেল

/জেএইচ/
টপ