ঢাকা থেকে ফ্লাইট চালানোর অনুমতি পেলো তার্কিশ ও এয়ার অ্যারাবিয়া

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:১৫, জুন ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:০২, জুন ২৯, ২০২০

তার্কিশ এয়ারলাইনস ও এয়ার অ্যারাবিয়াকরোনাভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন বন্ধ থাকার পর জুলাই থেকে আবারও ঢাকায় ফ্লাইট চালু করতে যাচ্ছে তার্কিশ এয়ারলাইনস ও এয়ার অ্যারাবিয়া। ঢাকা থেকে ফ্লাইট চালু করতে ইতোমধ্যে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এই দুটি সংস্থাকে অনুমতি দিয়েছে।

তুরস্কের তার্কিশ এয়ারলাইনস আগামী ৩ জুলাই থেকে প্রাথমিকভাবে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে। রবি, মঙ্গল ও শুক্রবার সকাল ৬টা ৩৫ মিনিটে তাদের ফ্লাইট ঢাকা ছেড়ে যাবে। তার্কিশ এয়ারলাইনসের একজন প্রতিনিধি জানিয়েছেন- ঢাকা থেকে তুরস্ক হয়ে ইতালি, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন গন্তব্যে যেতে পারবেন যাত্রীরা।

এদিকে এয়ার অ্যারাবিয়া আগামী ১ জুলাই ঢাকা থেকে ফ্লাইট চালু করছে। সংযুক্ত আরব আমিরাতের এই বাজেট এয়ারলাইনস শারজাহ পর্যন্ত শুধু ট্রানজিট যাত্রী নিতে পারবে। তবে সংযুক্ত আরব আমিরাতের নাগরিক ও রেসিডেন্স পাসধারীরা এই মাধ্যমে এয়ার অ্যারাবিয়ার উড়োজাহাজে গিয়ে শারজাহতে ঢুকতে পারবেন।

দুবাই ভিত্তিক বিমান সংস্থা এমিরেটস ২৪ জুন থেকে পুনরায় ঢাকায় ফ্লাইট শুরু করেছে। তাদের উড়োজাহাজে বাংলাদেশ থেকে ভ্রমণকারীরা দুবাই হয়ে ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যে যেতে পারবেন।

/সিএ/জেএইচ/
টপ