নতুন মায়েদের স্বাস্থ্যসেবা নিয়ে ‘দ্য টু আওয়ার জব’

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৯:৪১, মার্চ ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৫২, মার্চ ০১, ২০২০

‘বাংলাদেশের অর্ধেকেরও বেশি নারী ভুগছেন পুষ্টি সমস্যায়। তাদের আছে স্বাস্থ্য বিষয়ে অসচেতনতাও। এরমধ্যে বেশিরভাগই রয়েছেন নতুন মা, যারা একই সঙ্গে সংসার ও সন্তানকে সামলে নিজের শরীর-স্বাস্থ্যের দিকে নজর দেওয়ার সময় করে উঠতে পারেন না। অথচ সংসারের সবাইকে ভালো রাখতে নিজের তাদের ভালো থাকাটা সবচেয়ে বেশি প্রয়োজন।’ গত বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে স্টার্টআপ প্রতিষ্ঠান ‘দ্য টু আওয়ার জব’ আয়োজন করে উইমেন হেলথ অ্যাওয়ারনেস ক্যাম্পেইন। ওই অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। চলছে স্বাস্থ্য পরীক্ষা
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৩০ জনের বেশি নারী। উপস্থিত ছিলেন দেশের দু’জন স্বনামধন্য ডায়েটিশিয়ান এবং নিউট্রেশনিস্ট জয়তী মূখার্জী ও উম্মে সালমা তামান্না।

অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন ‘দ্য টু আওয়ার জব’ এর প্রতিষ্ঠাতা সানজিদা খন্দকার। তিনি নারীদের স্বাস্থ্য বিষয়ে সচেতন হওয়ার আহ্বান জানান। আরও বক্তব্য রাখেন আইসিটি বিভাগের স্টার্টআপ প্রজেক্ট ডিরেক্টর মজিবুল হক।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা পান ফ্রি বোন মিনারেল ডেনসিটি টেস্ট এবং ডায়াবেটিস টেস্টসহ আরও কিছু রেগুলার চেকআপ। এছাড়া ডায়েটেশিয়ানদের সঙ্গে ছিল দুটি গুরুত্বপূর্ণ সেশন যেখানে উপস্থিত দর্শকদের বিভিন্ন স্বাস্থ্যবিষয়ক প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি রেগুলার ডায়েট নিয়ে বিস্তারিত আলোচনা করেন। অনুষ্ঠান শেষে সবাইকে হেলথ কার্ড দেওয়া হয়।

উল্লেখ্য, ‘দ্য টু আওয়ার জব’ একটি স্টার্টআপ প্রতিষ্ঠান। যেসব নারী বিভিন্ন কারণে বাসার বাইরে গিয়ে কাজ করতে পারেন না, তাদের কর্মসংস্থানের সুযোগ করে দেয় প্রতিষ্ঠানটি।   

/এনএ/

লাইভ

টপ