কারখানায় পোশাকের বদলে তৈরি হচ্ছে পিপিই

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৩:৩৮, মার্চ ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৩৫, মার্চ ২৬, ২০২০

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে নিজস্ব ফ্যাক্টরিতে পোশাকের বদলে স্বেচ্ছাসেবীদের জন্য মাস্ক এবং পিপিই এপ্রোন তৈরি করছে ফ্যাশন হাউজ ‘লা রিভ।’ পিপিই বা পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্টের দুটি গুরুত্বপূর্ণ অংশ, এপ্রোন এবং মাস্ক তৈরিতে নিজস্ব ফ্যাক্টরির পূর্ণ ক্ষমতা প্রয়োগ করছে ব্র্যান্ডটি।
লা রিভ এর প্রধান নির্বাহী পরিচালক এবং ডিজাইন টিমের প্রধান মন্নুজান নার্গিস বলেন, 'স্বাধীনতার ৪৯ বছরে এসে সারাবিশ্বের সাথে আরেকটি বিপর্যয়ের সম্মুখীন হয়েছি আমরা। করোনাভাইরাস প্রতিরোধে পিপিই এপ্রোন এবং মাস্কের যোগানে লা রিভ নিজের সামর্থ্যের একটি অংশ যোগ করার চেষ্টা করছে।’
জরুরি ভিত্তিতে তৈরি এই মাস্কগুলোতে ফিউজিংসহ ৩টি স্তর ব্যবহার করা হয়েছে যা মুখের এবং নাকের  সুরক্ষা দেবে। পিপিই এপ্রোনগুলোর জন্য ৬০ জিএসএম এর বিশেষ ডিসপোজেবল কাপড় ব্যবহার করা হয়েছে। বিশেষজ্ঞরা বলেন, সুঁইয়ের সূক্ষ ছিদ্রও অনেক সময় শরীরকে জীবাণু এবং ভাইরাসের কাছে অরক্ষিত করে ফেলতে পারে। তাই এই এপ্রোনটিতে সুঁইয়ের সর্বনিম্ন ব্যবহার নিশ্চিত করা হয়েছে।
লা রিভ ইতোমধ্যেই তার কর্পোরেট অফিসে মাস্ক সরবরাহ করেছে। জরুরি অবস্থা মোকাবেলার জন্য স্বাস্থ্যসেবা প্রদানকারী এবং স্বেচ্ছাসেবীদের মাঝে এই পিপিই এপ্রোন ও বিশেষ মাস্কটি বিতরণ করা হবে বলে জানিয়েছে ব্র্যান্ডটি।
এই উদ্যোগটি লা রিভের নিজস্ব অর্থায়নে পরিচালিত হচ্ছে।

/এনএ/

লাইভ

টপ