কনটেন্ট রাইটার হিসেবে নারীদের কাজের সুযোগ

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৫:২৭, সেপ্টেম্বর ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:০৪, সেপ্টেম্বর ০৬, ২০২০

নারীদের ঘরে কিংবা বাইরে কাজের সুযোগ তৈরি করে দিতে কাজ করছে ‘দ্য টু আওয়ার জব।’ নারীদের এ প্লাটফর্মটির উদ্দেশ্য হলো শিক্ষিত, কর্মজীবী, গৃহিণী নারীদের মেধা ও মননশীলতাকে কাজে লাগিয়ে স্বাবলম্বী করা।

এ চিন্তার প্রতিফলন স্বরূপ ‘দ্য টু আওয়ার জব’ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে নারীদের উৎসাহিত করার পাশাপাশি কর্মসংস্থানের প্রকল্প গ্রহণ করে আসছে দীর্ঘদিন ধরে। বর্তমানে এ প্লাটফর্ম  বিভিন্ন প্রতিষ্ঠানকে কন্টেন্ট রাইটার ও সোশ্যাল মিডিয়া ম্যানেজার সরবরাহ করতে একদল দক্ষ নারীগোষ্ঠী তৈরি করেছে।

তারই ধারাবাহিকতায় সম্প্রতি স্কয়ার ট্রয়লেট্রিজ লিমিটেডের জুঁইয়ের সাথে ১ বছর মেয়াদী একটি প্রকল্প গ্রহণ করে প্ল্যাটফর্মটি। এতে বিশেষভাবে নারী  কন্টেন্ট রাইটদের কাজের জন্য একটি  নতুন ক্ষেত্র তৈরি হয়েছে। স্কয়ার ট্রয়লেট্রিজ তাদের উৎপাদিত পণ্য সামগ্রীর প্রচার প্রচারণার কাজে নারীদের অগ্রাধিকার দেওয়ার উদ্দেশ্যে ‘দ্য টু আওয়ার জব’ এর সাথে এ সমঝোতা স্বাক্ষর করে।       

১৯৮৮ সালে স্যামসন এইচ চৌধুরীর একক প্রচেষ্টায় গড়া স্কয়ার ট্রয়লেট্রিজ লিমিটেড কোম্পানির বাজারে রয়েছে ১৮ টি ব্যান্ড্রের প্রায় ৪৮ ধরনের পণ্য সামগ্রী, যার একটি হলো জুঁই। জুঁইকে নারীদের হাত দিয়ে আরও সুপরিচিত করতে চায় স্কয়ার।   

কর্মসংস্থান তৈরির পাশাপাশি স্কয়ার জুঁইয়ের পক্ষে থেকে ‘দ্য টু আওয়ার জব’ এর মেম্বারদের জন্য থাকবে মেম্বারশিপ কার্ডসহ নানা ধরনের অফার। 
‘দ্য টু আওয়ার জব’ এর নারীরা জুঁই পণ্য সামগ্রীর রিভিউ, কন্টেন্ট রাইটিংয়ে কাজের সুযোগ পাবেন চুক্তি অনুযায়ী ১ বছর পর্যন্ত। এতে করে নারীরা একদিকে যেমন  আয়ের সুযোগ পাবেন, অন্যদিকে কন্টেন্ট রাইটিংয়ে  নিজেদের  কর্মদক্ষতা আরও বৃদ্ধি করতে পারবেন।

/এনএ/

লাইভ

টপ
X