ডুয়েটে ফুড সেফটি ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

Send
ডুয়েট প্রতিনিধি
প্রকাশিত : ১৮:২২, ফেব্রুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:২৪, ফেব্রুয়ারি ২৫, ২০২০

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) কেমিক্যাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে ‘ফুড সেফটি ম্যানেজমেন্ট; বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ  মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি)  সকাল সাড়ে নয়টা থেকে সিএফই ডিপার্টমেন্ট প্রধান অধ্যাপক ড. কামরুজ্জামানের সভাপতিত্বে  বিশ্ববিদ্যালয়টির পুরাতন একাডেমিক ভবনে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে ছিলেন বাংলাদেশ ফুড সেফটি অথোরিটির সদস্য অধ্যাপক ড. আব্দুল আলীম। 

এ সময় প্রধান বক্তা তার বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে খাদ্যের উৎপাদন, প্রক্রিয়াজাত এবং সংরক্ষণ নিয়ে বিষদ আকারে দিক নির্দেশনা দেন। তাছাড়া তিনি ফুড সেফটি বিষয়ে সবাইকে সচেতন ও এগিয়ে আসার আহ্বান জানান। এরপর সিএফই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কামরুজ্জামানের সমাপনি বক্তব্যের মধ্য দিয়ে সেমিনারটি শেষ হয়।

সেমিনারটিতে সার্বিকভাবে সহযোগিতা করেন সিএফই বিভাগের সহকারী অধ্যাপক জুনায়েদ খান ও সহকারী অধ্যাপক রাজু আহমেদ।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডুয়েটের পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. খসরু মিয়া, তড়িৎ  ও ইলেক্ট্রনিক কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. রাজু আহমেদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো আজমল হোসেন এবং এফডিডিপির প্রকল্প পরিচালক অধ্যাপক ড. শওকত ওসমান।

/এনএ/

সম্পর্কিত

লাইভ

টপ