জাফর ইকবালের ওপর হামলাকারীদের গ্রেফতারে প্রধানমন্ত্রীর নির্দেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২১, মার্চ ০৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:৩২, মার্চ ০৩, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি হামলার সঙ্গে জড়িত প্রকৃত অপরাধীদের গ্রেফতার করতে আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বাংলা ট্রিবিউনকে এ বিষয়টি নিশ্চিত করে জানান, ‘প্রধানমন্ত্রী জাফর ইকবালের চিকিৎসার খোঁজ-খবর রাখছেন।’

শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মুক্তমঞ্চে অনুষ্ঠান চলাকালে দুর্বৃত্তের হামলার শিকার হন ড. জাফর ইকবাল। পরে তাকে সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

সিলেটে অবস্থানরত শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, ড. জাফর ইকবালের ওপর হামলার খবর পেয়ে তিনি তার নির্বাচনি এলাকা গোলাপগঞ্জের কর্মসূচি বাতিল করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের উদ্দেশে রওনা দিয়েছেন। 

তিনি জানান, খবর পেয়ে তিনি ড. জাফর ইকবালের স্ত্রী ড. ইয়াসমীন হক ও শাবিপ্রবি’র ভিসির সঙ্গে কথা বলেছেন। তার উন্নত চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলেছেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘হামলাকারী একজন গ্রেফতার হয়েছে। জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে সিলেট পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।’

শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষামন্ত্রী সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পৌঁছেছেন। 

এ সংক্রান্ত বিস্তারিত সংবাদ:

শাবিতে ড. জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত

ওটিতে ড. জাফর ইকবাল

জাফর ইকবালকে হামলাকারীর বয়স ২৪-২৫ এর মধ্যে

 

 

/ইএইচএস/পিএইচসি/এনআই/এএইচ/চেক-এমওএফ/

লাইভ

টপ