ঘূর্ণিঝড়ের আঘাতে ৪ ও আশ্রয়কেন্দ্রে ২ জনের মৃত্যু

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১২:৫৮, নভেম্বর ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৫৩, নভেম্বর ১০, ২০১৯

ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত এলাকাঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে খুলনা, বাগেরহাটে ও পটুয়াখালীতে চার জন নিহত হয়েছেন। এছাড়া বরগুনা আশ্রয়কেন্দ্রে একজন এবং সাতক্ষীরার গাবুরা ইউনিয়নে হৃদরোগে আক্রান্ত হয়ে আরেকজন মারা গেছেন।আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন ৬ জন। আর চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন তিন জন। স্থানীয় প্রতিনিধি ও স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সূত্রে এসব তথ্য জানা গেছে।

দিঘলিয়া ও দাকোপে নিহত ২

খুলনা প্রতিনিধি জানিয়েছেন,  দাকোপ উপজেলায় নিজ বাড়িতে গাছ চাপা পড়ে প্রমিলা মন্ডল (৫২) নামে এক নারী নিহত হয়েছে। রবিবার (১০ নভেম্বর) সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। দাকোপ উপজেলা পরিষদের বুলবুল কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শেখ আব্দুল কাদের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শনিবার বিকালে প্রমিলা দক্ষিণ দাকোপ সরকারি সাইক্লোন সেন্টারে অবস্থান নিয়েছিলেন। রবিবার সকালে তিনি সেখান থেকে বের হয়ে পাশেই নিজের ঘর দেখতে যান। সেখানে গিয়ে গাছ চাপা পড়ে নিহত হন।

ঘূর্ণিঝড়ের আঘাতে ভেঙে পড়া গাছের ডালপালা সরাতে গিয়ে তা চাপা পড়ে এক যুবকের মৃত্যু হয়েছে। রবিবার সকালে খুলনায় দিঘলিয়া উপজেলার সেনহাটি এলাকায় এ ঘটনা ঘটে। তার নাম আলমগীর হোসেন (৩০)। তিনি কাটানী পাড়া ৯ নং ওয়ার্ডের বাসিন্দা শফি মিস্ত্রির ছেলে। সেনহাটি ইউনিয়ন পরিষদের সচিব প্রদীপ কুমার বিশ্বাস এ তথ্য জানিয়েছেন।

ঘরের ওপর গাছ পড়ে বাগেরহাটে নিহত ১

বাগেরহাট প্রতিনিধি জানিয়েছেন, ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ঘরের ওপর গাছ পড়ে বাগেরহাটে সামিয়া খাতুন (১৫) নামে এক কিশোরী নিহত হয়েছে। রবিবার (১০ নভেম্বর) রামপাল উপজেলার ভরসাপুর গ্রামে এ ঘটনা ঘটে। এছাড়া ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ঘরবাড়ি-গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশীদ এসব তথ্য জানিয়েছেন।

স্থানীয়রা জানান, ঘূর্ণিঝগের আঘাতে বাগেরহাটের ৯টি উপজেলার বিভিন্ন এলাকায় কাঁচা ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। হাজার হাজার গাছ উপড়ে ও ভেঙে পড়েছে। প্রবল বর্ষণে বাগেরহাটের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে পুকুর ও মাছের ঘের ভেসে গেছে। কৃষি বিভাগ জানায়, ৫ হাজার হেক্টর জমির আমন ধান ও শীতকালিন সবজিরর ব্যাপক ক্ষতি হয়েছে।

জেলা প্রশাসক  জানান, সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ক্ষয়ক্ষতি নিরূপণের নির্দেশ দেওয়া হয়েছে।

পটুয়াখালীতে ঘর চাপা পড়ে নিহত ১

পটুয়াখালী প্রতিনিধি জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের সময় ঘর চাপা পড়ে পটুয়াখালীর মির্জাগঞ্জে হামেদ ফকির (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। শনিবার (৯ নভেম্বর) রাত ৩টার দিকে উপজেলার মাধবখালী এলাকায় এ ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরোয়ার হোসেন জানান, রাতে দমকা হাওয়ার শুরু হলে একটি রেইন্ট্রি ও একটি চাম্বল গাছ উপড়ে গিয়ে ঘরের ওপর পড়ে। এতে চাপা পড়ে ওই বৃদ্ধ ঘটনাস্থলেই মারা যান।

বরগুনায় আশ্রয়কেন্দ্রে একজনের মৃত্যু

বরগুনা প্রতিনিধি জানিয়েছেন,  বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ডিএল কলেজ আশ্রয়কেন্দ্রে অসুস্থ হয়ে হালিমা খাতুন (৬৫) নামে এক নারী মারা গেছে।

স্থানীয়রা জানান, হালিমা  এম বালিয়াতলী ইউনিয়নের ডিএল কলেজ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছিলেন। তিনি আগে থেকেই অসুস্থ ছিলেন। শনিবার রাতে তার মৃত্যু হয়েছে।

বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)আনিচুর রহমান  জানিয়েছেন, হালিমা খাতুন নামের ওই নারী অসুস্থতার কারণে মারা গেছেন।

এদিকে, ঝড়ের সময় গাবুরা ইউনিয়নের চকবারা গ্রামের আবুল কালাম (৬০) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানা গেছে।

আরও পড়ুন:

বুলবুলের আঘাতে নিহত ৩, ঘরবাড়ি ও বাঁধ ক্ষতিগ্রস্ত

 

বুলবুল এখন নিম্নচাপ, নামলো মহাবিপদ সংকেত

সাতক্ষীরায় তাণ্ডব চালিয়ে মোংলা-বাগেরহাটের দিকে বুলবুল (ভিডিও)

ভোরে উপকূল অতিক্রম করেছে বুলবুল

আশ্রয়কেন্দ্রে উপকূলবাসী

উপকূলে ১০ নম্বর মহাবিপদ সংকেত

যে কারণে এবারও ৯১ সালের মতো ভয়াবহ ঘূর্ণিঝড়ের শঙ্কা

সুন্দরবন দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে ‘বুলবুল’

‘বুলবুল’ মোকাবিলায় সরকার ও দল সর্বোচ্চ প্রস্তুত: ওবায়দুল কাদের

আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন উপকূলবাসী

‘বুলবুল’ মোকাবিলায় সাতক্ষীরায় সেনা মোতায়েন

স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল, দুর্যোগ মোকাবিলায় ৮ নির্দেশনা

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় প্রস্তুত সরকার: নৌ প্রতিমন্ত্রী

দুর্গতদের যেকোনও প্রয়োজনে ৯৯৯-এ কল করার অনুরোধ

 সারাদেশে নৌ চলাচল বন্ধ

 

 

/এসটি/

লাইভ

টপ