আখেরি মোনাজাতে শেষ হবে বিশ্ব ইজতেমা

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ০৯:১০, জানুয়ারি ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৪২, জানুয়ারি ১৯, ২০২০

আখেরি মোনাজাত, ফাইল ছবিআখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ রবিবার (১৯ জানুয়ারি) শেষ হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। মোনাজাত শুরু হবে বেলা ১১টা থেকে ১২টার মধ্যে। মোনাজাত পরিচালনা করবেন ভারতের মাওলানা জামশেদ। ইজতেমার প্রথম পর্বের মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশের মাওলানা যোবায়ের।

শুক্রবার ভারতের মুরুব্বি মো. মুরসালিনের আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় দ্বিতীয় পর্বের ইজতেমা। বয়ান শেষে মুসল্লিরা নিজেদের মধ্যে আলোচনা করে কেউ চলে যান রান্নার কাজে। অন্যরা ছোট ছোট দলে ভাগ হয়ে শোনেন ইসলামি আলোচনা। জোহরের নামাজের পর পুনরায় শুরু হয় আমবয়ান।

দ্বিতীয় পর্বের ইজতেমায় যোগ দিতে এসে সড়ক দুর্ঘটনা ও অসুস্থতাজনিত কারণে গতকাল দুপুর পর্যন্ত ছয় জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আখেরি মোনাজাত উপলক্ষে যেসব রাস্তা বন্ধ থাকবে: শুক্রবার শুরু হওয়া এই ইজতেমা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে রবিবার (১৯ জানুয়ারি) দুপুরে। এই অনুষ্ঠানে বিপুল জনসমাগমের কারণে আখেরি মোনাজাত পর্যন্ত বন্ধ রাখা হবে বেশকিছু সড়ক। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ সূত্রে এ তথ্য জানা গেছে।

আখেরি মোনাজাত উপলক্ষে রবিবার ভোর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এয়ারপোর্ট থেকে জয়দেবপুর চৌরাস্তা, ঢাকা-সিলেট সড়কের গাজীপুরের মীরের বাজার থেকে টঙ্গী, আব্দুল্লাহপুর-আশুলিয়া সড়কের আব্দুল্লাহপুর থেকে বাইপাস সড়কে যান চলাচল বন্ধ থাকবে।

আখেরি মোনাজাতে অংশ নিতে এবং মোনাজাত শেষে মুসল্লিদের নির্বিঘ্নে ঘরে ফিরে যাওয়ার জন্য এই অংশে যানবাহন বন্ধ রাখা হবে। আখেরি মোনাজাত শেষে ইজতেমা ময়দান থেকে মুসল্লিরা বের হয়ে গেলে যানবাহন চলাচল স্বাভাবিক করা হবে।

এদিকে, মোনাজাত উপলক্ষে ১৬টি বিশেষ ট্রেন সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। সব আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন টঙ্গীতে যাত্রাবিরতি করবে বলে জানিয়েছে রেলওয়ে।

/এসটি/এমএমজে/

লাইভ

টপ