এক লাখ ১৯ হাজার মেট্রিক টন ত্রাণের চাল বিতরণ করেছে সরকার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৩৫, মে ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৩৯, মে ১৩, ২০২০

করোনাভাইরাসের মতো দুর্যোগে সারা দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে সরকার ত্রাণ হিসেবে এক লাখ ১৯ হাজার মেট্রিক টন চাল বিতরণ করেছে। বুধবার (১৩ মে) তথ্য অধিদফতর থেকে পাঠানো এক তথ্য বিবরণীতে এই তথ্য জানানো হয়।

তথ্য বিবরণীতে জানানো হয়েছে, ৬৪টি জেলা প্রশাসন থেকে পাওয়া তথ্য অনুযায়ী ১২ মে পর্যন্ত সারাদেশে ত্রাণ হিসেবে চাল বরাদ্দ দেওয়া হয়েছে এক লাখ ৫৩ হাজার ২১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ১৯ হাজার মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি দুই লাখ চার হাজার এবং উপকারভোগী মানুষের সংখ্যা চার কোটি ৫৫ লাখ ২৯ হাজার জন।

তথ্য বিবরণীতে আরও জানানো হয়, শিশু খাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেওয়া হয়েছে ৮৫ কোটি টাকার বেশি। এর মধ্যে নগদ বরাদ্দ দেওয়া হয়েছে ৬৭ কোটি ৬৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৫৩ কোটি আট লাখ ৬০ হাজার ২৩ টাকা। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা ৬১ লাখ ২৪ হাজার ৩৮৮টি এবং উপকারভোগী লোকসংখ্যা তিন কোটি ১৪ লাখ ৬৯ হাজার ৮৮৯ জন। শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ ১৭ কোটি ৫৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ১২ কোটি ৭৬ লাখ ৯ হাজার ৪৯৬ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা চার লাখ ১০ হাজার ২০৪টি এবং লোক সংখ্যা সাড়ে আট লাখের বেশি।

/এসআই/এনএস/

লাইভ

টপ