ঈদ উপলক্ষে সাড়ে সাতটায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩৩, মে ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০৩, মে ২৪, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
আগামীকাল সোমবার (২৪ মে) পবিত্র ঈদুল ফিতর। এ উপলক্ষে আজ রবিবার (২৪ মে) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৩ মে) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বাসসকে জানিয়েছেন, ‘আগামীকাল (রবিবার) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী ভাষণ দেবেন।’ তার ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারসহ সব বেসরকারি টিভি চ্যানেল এবং বেতারও সম্প্রচার করবে। 

প্রধানমন্ত্রীর ভাষণে দেশবাসীর সঙ্গে পবিত্র ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার পাশাপাশি দেশবাসীর কল্যাণ কামনা এবং করোনা পরিস্থিতিতে করণীয় এবং বিভিন্ন নির্দেশনা থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 প্রসঙ্গত বাংলাদেশের আকাশে আজ শনিবার (২৩ মে) শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় সোমবার বাংলাদেশে পালিত হবে ঈদুল ফিতর। শনিবার (২৩ মে) দেশের আকাশে চাঁদ না ওঠার খবর জানিয়েছে জাতীয় চাঁদ দেখা কমিটি। ১৪৪১ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত নিতে সন্ধ্যায় এ কমিটির সভা হয়। ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে সভায় সভাপতিত্ব করেন ধর্ম সচিব নুরুল ইসলাম। সভা শেষে তিনি জানান, দেশের শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। সোমবার সারাদেশে পবিত্র ঈদুল-ফিতর পালিত হবে।

 

/ইএইচএস/টিএন/

লাইভ

টপ