বিদেশে দক্ষ ইলেক্ট্রিশিয়ানের চাহিদা রয়েছে

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ০৯:০৩, জুলাই ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৯:০৩, জুলাই ০৬, ২০২০

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বৈদ্যুতিক সেবা সম্প্রসারণের ফলে দক্ষ ইলেক্ট্রিশিয়ানদের চাহিদা দিন দিন বাড়ছে। বিদেশেও রয়েছে বাংলাদেশি ইলেক্ট্রিশিয়ানদের চাহিদা। ইংরেজি ও বিদ্যুৎ সম্পর্কিত বিষয়ে যথাযথ প্রশিক্ষণ পেলে এই ইলেক্ট্রিশিয়ানরাই বহির্বিশ্বে কাজ করে দেশের সুনাম বৃদ্ধি করতে পারবে।


রবিবার (৫ জুলাই) ভার্চুয়ালি ‘প্রশিক্ষণপ্রাপ্ত ইলেক্ট্রিশিয়ানদের মাঝে কারিগরি পারমিট সার্টিফিকেট বিতরণ’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ইলেকট্রিশিয়ান
তিনি জানান, মুজিববর্ষ উদযাপন বিষয়ক  জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে বিদ্যুৎ বিভাগের মনোনীত কার্যক্রম হিসেবে বৈদ্যুতিক কর্মপেশায় দক্ষ জনশক্তি তৈরির লক্ষ্যে তিন হাজার প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ প্রদান কার্যক্রম গ্রহণ করা হয়েছে।
ইতোমধ্যে ৫ হাজার ১৫৫ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা আজ ৩ হাজার ৯০০ জনকে কারিগরি পারমিট প্রদান কার্যক্রমের উদ্বোধন করলাম। এতে তৃণমূল পর্যায়ে কর্মসংস্থান সৃষ্টি হবে এবং পারমিট পাওয়া ইলেক্ট্রিশিয়ানরা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে ও বিদ্যুৎ সাশ্রয়ী যন্ত্রপাতির ব্যবহারে সচেতনতা বাড়াতে জনগণকে উৎসাহিত করবে। এরফলে বৈদ্যুতিক দুর্ঘটনাও অনেকাংশে হ্রাস পাবে।’ খবর বাসস।



/এসটি/

সম্পর্কিত

লাইভ

টপ