বাংলা ট্রিবিউনকে স্বাস্থ্য সচিব‘ডিজি হেলথ-এর ব্যাখ্যা এখনও পর্যালোচনা করছি’

Send
শফিকুল ইসলাম
প্রকাশিত : ১৬:০০, জুলাই ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫১, জুলাই ১৬, ২০২০

 

স্বাস্থ্য সচিব আবদুল মান্নানস্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে চাওয়া ব্যাখ্যায় যা লিখেছেন বা যে সেমস্ত কাগজপত্র জমা দিয়েছেন সেগুলো আমরা গভীরভাবে পর্যালোচনা করছি বলে বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল মান্নান।

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে বাংলা ট্রিবিউনকে তিনি আরও জানান, গতকাল মাত্র তিনি লিখিত বক্তব্য ও সঙ্গে অনেক কাগজপত্র সংযুক্তি হিসেবে আমার কাছে জমা দিয়েছেন। আমরা সেগুলো পর্যালোচনা শুরু করেছি। আমরা দেখছি, তার কাছে আমরা যে বিষয়গুলো জানতে চেয়েছি সেগুলো তাতে আছে কিনা।

একটি বেসরকারি টিভি চ্যানেলে তার উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, ‘স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের ব্যাখ্যায় সন্তুষ্ট নয় মন্ত্রণালয়, আবারও চিঠি দেওয়া হবে’ এ প্রসঙ্গে তিনি বাংলা ট্রিবিউনকে জানান, আমরা এখনও তার লিখিত বক্তব্য ও সঙ্গে সংযুক্তি হিসেবে দেওয়া কাগজপত্র যাচাইবাছাই এবং পর্যালোচনা করছি। এখনই সন্তুষ্ট হওয়া না হওয়ার বিষয় তো আসেনি। আমরা তার কাছে যে বিষয়গুলো জানতে চেয়েছি, সেই বিষয়গুলোর জবাব তার লিখিত বক্তব্যে বা সঙ্গে দেওয়া কাগজপত্রে আছে কিনা সেগুলো খুঁজছি। এর জন্য আরও কিছু সময় তো লাগবে।

সচিব জানান, আমি বুধবারও (১৫ জুলাই) গণমাধ্যমকে বলেছি, ডিজি হেলথ-এর বক্তব্য পর্যালোচনা করে সন্তুষ্ট হলেও লিখিতভাবে জানাবো, আর সন্তুষ্ট না হলেও আমরা তাকে লিখিত জানাবো। এটি নতুন কিছু নয়। কারণ আমরা তার কাছে লিখিত ব্যাখ্যা চেয়েছি। উনি লিখিত ব্যাখ্যাই দিয়েছেন।

/এফএএন/এমএমজে/

লাইভ

টপ