ঈদে চার জেলায় যাতায়াতে মানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৪০, জুলাই ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১০, জুলাই ১৬, ২০২০




আসন্ন ঈদুল আজহার ছুটিতে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম এই চার জেলার মানুষ যাতে অন্য জেলায় যাতায়াত করতে না পারে সেই জন্য ব্যবস্থা গ্রহণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ। করোনা সংক্রমণ ঠেকাতেই এই উদ্যোগ নিয়েছে স্বাস্থ্যসেবা বিভাগ।

বুধবার (১৫ জুলাই) কোভিড-১৯ বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির ফোকাল পয়েন্ট এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শামীমা নাসরীন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে অনুরোধ জানিয়ে এই চিঠি লিখেছেন।

চিঠিতে বলা হয়, কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ১৪তম সভার সুপারিশে কোভিড-১৯ সংক্রমণ বিস্তার প্রতিরোধের জন্য পবিত্র ঈদুল আজহার ছুটিতে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে। এই অবস্থায় এসব জেলা থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত দেশে দুই হাজার ৪৯৬ জনের মৃত্যু হয়েছে এছাড়া করোনা শনাক্ত হয়েছেন এক লাখ ৯৬ হাজার ৩২৩ জন।

/এসআই/এনএস/

লাইভ

টপ