সংসদ ভবনের উন্নয়ন বিষয়ক উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৩৯, সেপ্টেম্বর ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪৬, সেপ্টেম্বর ২৩, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি: ফোকাস বাংলা)

জাতীয় সংসদ ভবনের উন্নয়নমূলক কর্মকাণ্ড বিষয়ক পরিকল্পনার উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে জাতীয় সংসদের ভবন এলাকায় কয়েকটি উন্নয়ন কর্মকাণ্ডের পরিকল্পনা প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরা হলে তিনি সেগুলো মনোযোগ দিয়ে প্রত্যক্ষ করেন।

বুধবার (২৩ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব ভবিষ্যৎ উন্নয়ন কর্মকাণ্ড তার সামনে উপস্থাপন করা হয়।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী জাতীয় সংসদ ভবনের উন্নয়ন প্রকল্প পাওয়ার পয়েন্টে দেখার পর  সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিভিন্ন নির্দেশনা দেন।’

প্রসঙ্গত, সংসদ সচিবালয়ে ১৩২২ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। তবে বর্তমান সংসদ ভবনে তারা এখনও আবাসন সমস্যার সম্মুখীন হচ্ছেন। ভবনের উত্তর প্লাজার ৫২ হাজার ০৯৭ বর্গফুট জমি কর্মীদের আবাসন সমস্যা সমাধানে ব্যবহারের জন্যে একটি উপস্থাপনা করা হয়। এছাড়া সংসদ সদস্যের আতিথেয়তা (কনভেনশন) বিল্ডিং এবং কমিউনিটি বিল্ডিং যেমন−আর্কিটেক্ট  লুই আইকানের পরিকল্পনার আওতায় ছিল, সে সম্পর্কে সংসদীয় আধিকারিকরা উপস্থাপনা করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, ‘মূল সংসদ ভবন, এমপি হোস্টেল এবং পাঁচটি এনএএম ভবন সংস্কারের বিষয়ে উপস্থাপনাও করা হয়।’

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, চিফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী, আওয়ামী লীগের প্রচার ও  প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, স্থাপত্য বিভাগের চিফ স্থপতি আ স ম আমিনুর রহমান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

/এমএইচবি/এপিএইচ/এমএমজে/

লাইভ

টপ