বেসরকারিতে করোনা টেস্ট, আটকে গেলো ৩২ জনের সৌদিযাত্রা

Send
চৌধুরী আকবর হোসেন
প্রকাশিত : ১৯:০৯, সেপ্টেম্বর ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩৯, সেপ্টেম্বর ২৬, ২০২০

সৌদি এয়ারলাইনস

বেসরকারি প্রতিষ্ঠানে করোনা পরীক্ষার সনদ নিয়ে আসায় ৩২ জনকে বোর্ডিং কার্ড দেয়নি সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স। শনিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাদের রেখেই ছেড়ে যায় এসভি ৩৮০৭ ফ্লাইট। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।

কেরানীগঞ্জ থেকে আসা প্রবাসী নূর ইসলামের চাচা আলমগীর বলেন, ‘আমার ভাতিজা নূর ইসলামের করোনা টেস্ট ধানমন্ডি ইবনে সিনা হাসপাতালে করা হয়েছে। সেই নেগেটিভ সনদ নিয়ে বিমানবন্দরে আসছি। কিন্তু আমার ভাতিজাকে বোর্ডিং কার্ড দেয়নি।’

হয়রত শাহজালাল বিমানবন্দরে বোর্ডিং কাউন্টারে সৌদি যেতে প্রস্তুত যাত্রীরা

প্রবাসী শাহজাহানের স্বজনরা জানিয়েছেন, এনাম মেডিক্যাল সেন্টার থেকে করোনা পরীক্ষা করান শাহজাহান। টিকিট সংগ্রহের সময় বলা হয়নি যে মহাখালী করোনা পরীক্ষা সেন্টার থেকে পরীক্ষা করতে হবে। কিন্তু তারা এনাম মেডিক্যাল সেন্টার থেকে পরীক্ষা করান।

এ বিষয়ে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের কোনও বক্তব্য পাওয়া যায়নি। পরবর্তীতে এ যাত্রীদের অন্য ফ্লাইটে যাওয়ার ব্যবস্থা হবে কিনা তাও জানানো হয়নি। এদিকে ৩২ জন বিমানবন্দরের ভেতরেই আছেন।

প্রবাসীদের জন্য সরকার মহাখালীতে ডিএনসিসি করোনা স্যাম্পল কালেকশন বুথ চালু করে। এয়ারলাইন্সগুলো জানিয়েছিল, সৌদিগামী যাত্রীদের ৪৮ ঘণ্টার মধ্যে করোনা নেগেটিভ রিপোর্টসহ বিমানবন্দরে আসতে হবে। করোনা টেস্টের জন্য সরকার নির্ধারিত স্থান থেকে করোনা টেস্টের কথাও বলা হয়।

হয়রত শাহজালাল বিমানবন্দরে বোর্ডিং কাউন্টারে সৌদি যেতে প্রস্তুত যাত্রীরা

যাত্রীদের কোভিড-১৯ নেগেটিভ টেস্ট ফলাফলের ছয়টি কপি সঙ্গে রাখতে হবে। ৪৮ ঘণ্টার সময় গণনা শুরু হবে নমুনা সংগ্রহের সময় থেকে। যাত্রীদের সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক জারি করা কোভিড-১৯ স্বাস্থ্য সুরক্ষা নিয়ন্ত্রণ এবং পদক্ষেপগুলো মেনে সৌদি আরবে প্রবেশ করতে হবে।

বিমানে বোর্ডিং এর আগে যাত্রীদের অবশ্যই সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের disclaimer form পূরণ করে স্বাক্ষর করতে হবে। সৌদি বিমানবন্দরে প্রবেশের সঙ্গে সঙ্গে বিমানবন্দর স্বাস্থ্য নিয়ন্ত্রণ কেন্দ্রে পূরণ ও স্বাক্ষর করা ফর্মটি জমা দিতে হবে। নির্দেশাবলি অমান্য করার ফলে সিভিল এভিয়েশন আইনের ১৬৩ অনুচ্ছেদ অনুযায়ী বড় অঙ্কের জরিমানা আরোপিত হবে।

আরও পড়ুন- 

যেভাবে সৌদি প্রবাসীদের টিকিট দেবে বিমান

বৃষ্টি উপেক্ষা করে টিকিটের আশায় জড়ো প্রবাসীরা

ফ্লাইট ছাড়ার সাড়ে তিন ঘণ্টা আগে আসলো করোনা পরীক্ষার ফল

সৌদি আরবে পৌঁছেছেন আরও ৩০২ জন 

রাতে ফ্লাইট, এখনও হাতে আসেনি করোনা পরীক্ষার ফল

করোনা পরীক্ষার দুশ্চিন্তায় ম্লান হলো টিকিট পাওয়ার আনন্দ

সৌদিতে আরও ফ্লাইটের অনুমতি পেলো বিমান

সৌদি আরবে আকামার মেয়াদ বাড়লো ২৪ দিন

আটকে পড়া সৌদি প্রবাসীদের জন্য বিমানের দুই ফ্লাইট

সৌদি প্রবাসীদের ঢাকায় ভিসা পেতে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান

সৌদি যেতে লাগবে স্মার্ট ফোন, শর্ত না মানলে জরিমানা 

সৌদি আরব পৌঁছেছেন ২৫২ প্রবাসী

কাজ হারানোর শঙ্কায় এবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ঘেরাও

৫৪ হাজার রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি আরবের চাপ, মানবে না বাংলাদেশ 

 

/এফএস/এমএমজে/

লাইভ

টপ