আরও ২১ জনের মৃত্যু, শনাক্ত ১৫০৮

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৩৭, অক্টোবর ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:১৬, অক্টোবর ০১, ২০২০

ছবি: সাজ্জাদ হোসেনদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় ৫ হাজার ২৭২ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৫০৮ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৩ লাখ ৬৪ হাজার ৯৮৭ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৯১ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৭৭ হাজার ৭৮ জন।

বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৪১০টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৪২০টি। এখন পর্যন্ত ১৯ লাখ ৫৯ হাজার ৭৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৫০৮ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ২০ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৮ দশমিক ৬৩ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৯১ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১৬ জন পুরুষ এবং ৫ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৪ হাজার ৭৯ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ১৯৩ জন।

মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ৫ জন এবং রংপুর বিভাগে ২ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৮ জন এবং বাড়িতে ৩ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৫২ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৪ হাজার ৮৫৮ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৩৫১ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৬৬ হাজার ৬৪১ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮১ হাজার ৪৯৯ জনকে। 

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে এক হাজার ৫৬ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন এক হাজার ১০৩ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ৯১ হাজার ২৬২ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৩৪ হাজার ৩৯২ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৩ হাজার ১৩০ জন।   

/এসও/আইএ/এমএমজে/

লাইভ

টপ
X